টি-টোয়েন্টি বিশ্বকাপ: সুপার এইটে যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ডের সঙ্গে বিদায় পাকিস্তানেরও

ক্রীড়া ডেস্ক

১৪ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে জিতলেই সুপার এইট নিশ্চিত হবে যুক্তরাষ্ট্রের। তবে বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হলেও সেরা আটে জায়গা করে নেবে স্বাগতিকরা, এটিও ছিল নিশ্চিত। অবশেষে তাই হলো। বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়াতে পারেনি। ৩ ঘণ্টা অপেক্ষা করে শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করলেন আম্পায়াররা।

এক বৃষ্টিতে ভেসে গেল পাকিস্তানের স্বপ্ন। সঙ্গে বাদ পড়তে হলো আয়ারল্যান্ডকেও। অপরদিকে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এসে সবাইকে চমকে দিয়ে সুপার এইট নিশ্চিত করলো যুক্তরাষ্ট্র।

universel cardiac hospital

পাকিস্তানের সুপার এইটের আশা বেঁচে থাকতে হলে আজকের ম্যাচে অবশ্যই হারতে হতো যুক্তরাষ্ট্রকে। কোনোভাবেই পয়েন্ট ভাগাভাগিও করতে পারবে না। কারণ, ৩ ম্যাচে ২ জয়ে যুক্তরাষ্ট্রের পয়েন্ট আগেই ৪ হয়ে গেছে। অপরদিকে পাকিস্তানের বাকি এক ম্যাচ জিতলে তাদের পয়েন্ট হতো ৪। কিন্তু আজকের ম্যাচ বাতিল হয়ে যাওয়ার কারণে যুক্তরাষ্ট্রের পয়েন্ট হয়ে গেছে ৫।

অন্যদিকে জিতলে আশা বেঁচে থাকবে আইরিশদেরও। কেননা আজকের ম্যাচ জিতলে তাদের পয়েন্ট হতো ২। এছাড়া আরও একটি ম্যাচ বাকি ছিল আইরিশদের। সেটি জিতলে পল স্টার্লিংয়ের দলেরও ৪ পয়েন্ট পাওয়ার সুযোগ ছিল। কিন্তু এক বৃষ্টিতে সবকিছু তছনছ হয়ে গেল।

ফ্লোরিডার লডারহিলে বৃষ্টির কারণে টসও করা যায়নি। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় খেলা শুরু হওয়ার কথা। রাত সাড়ে ১১টা হয়ে গেলেও ম্যাচ বাতিলের সিদ্ধান্ত দেননি আম্পায়াররা। তবে শেষ পর্যন্ত কঠিন সেই সিদ্ধান্তটিই নিতে হলো ম্যাচ অফিসিয়ালদের।

শেয়ার করুন