শিডিউল মেনে ছাড়ছে ট্রেন, ভোগান্তিহীন ঈদযাত্রা

মত ও পথ ডেস্ক

ট্রেনে ঈদযাত্রা
ফাইল ছবি

ঈদযাত্রার প্রথমদিন শিডিউল জটিলতার ফাঁদে পড়েছিল রেলওয়ে কিন্তু চতুর্থ দিনে রাজধানীর কমলাপুরে চিত্র বলছে ভিন্ন কথা। ট্রেন যাত্রায় সাধারণ মানুষের ভোগান্তির অবসান ঘটেছে অনেকটা।

ঈদে ট্রেন যাত্রার নেই শিডিউল বিপর্যয়। ফলে গন্তব্যের উদ্দেশে ভোগান্তিহীন ঈদযাত্রায় শামিল হচ্ছেন সাধারণ মানুষ।

universel cardiac hospital

শনিবার (১৫ জুন) সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এদিন সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন সরেজমিনে ঘুরে দেখা গেছে, সকাল থেকে বেশ কয়েকটি ট্রেন শিডিউল মেনে বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়। ফলে দিনের শুরুতে ছেড়ে যাওয়া ট্রেন যাত্রীদের নেই কোনো ভোগান্তি।

এছাড়া প্ল্যাটফর্মে যেন টিকিটবিহীন ব্যক্তি প্রবেশ করতে না পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। প্ল্যাটফর্ম এলাকায় প্রবেশের মুখে ‍তিন স্তরের নিরাপত্তা বেষ্টনী পার হয়ে যাত্রীদের স্টেশনে প্রবেশ করতে হচ্ছে।

দেখা গেছে, স্টেশনের প্রবেশদ্বারে র‌্যাব, পুলিশ এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) কন্ট্রোলরুম স্থাপন করেছে। প্ল্যাটফর্মে প্রবেশের মুখে ট্রাভেলিং টিকিট এক্সামিনারদের (টিটিই) দেখা গেছে যাত্রীদের টিকিট চেক করতে, তবে এনআইডি মিলিয়ে দেখতে দেখা যায়নি এবার।

স্টেশনে যাদের টিকিট নেই, তারা ১-৬ নাম্বার কাউন্টারে গিয়ে দাঁড়িয়ে যাওয়ার টিকিট সংগ্রহ করতে দেখা গেছে। তারপর যাত্রীরা পরিচ্ছন্ন একটি পরিবেশের মধ্য দিয়ে প্ল্যাটফর্ম হয়ে নির্দিষ্ট গন্তব্যের ট্রেনে উঠছেন।

এদিকে স্টেশন সূত্র জানিয়েছে, সারা দিন ৬৮ জোড়া ট্রেন ঢাকা থেকে যাত্রী পরিবহন করে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে বলে জানা গেছে।

স্টেশন মাস্টার আনোয়ার হোসেন বলেন, আজ সারাদিন ৬৮ জোড়া ট্রেন গন্তব্যে ছেড়ে যাবে। সকাল থেকে যতগুলো ট্রেন সিডিউলে ছিল সবগুলোই নির্দিষ্ট সময়ে স্টেশন ত্যাগ করেছে। এখন পর্যন্ত কোনো ভোগান্তি নেই।

শেয়ার করুন