ইউরো চ্যাম্পিয়নশিপ: হাঙ্গেরিকে হারিয়ে শুভ সূচনা সুইজারল্যান্ডের

ক্রীড়া ডেস্ক

ইউরো চ্যাম্পিয়নশিপের শুরুটা দারুণ করলো সুইজারল্যান্ড। ‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে দুয়াহ, এবিশার ও এমবোলোর গোলে ৩-১ ব্যবধানে জয় পেলো সুইজারল্যান্ড। হাঙ্গেরির হয়ে একমাত্র গোলটি করেন ভার্গা।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে গতবার ইউরোতে ফ্রান্সকে বিদায় করে দেওয়া সুইসরা। ম্যাচের দ্বিতীয় মিনিট প্রথম আক্রমণ থেকে হাঙ্গেরির সাজালাইর হেড সুইস গোলবারের উপর দিয়ে চলে যায়।

universel cardiac hospital

ম্যাচের ১২ মিনিটের মাথায় গোল পেয়ে যায় সুইসরা। এবিশারের ক্রস থেকে দুয়াহ গোল করে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন। জাতীয় দলের জার্সি গায়ে এটি তার দ্বিতীয় গোল। সুইজার‍্যান্ডের হয়ে তৃতীয় ফুটবলার হিসেবে অভিষেক ইউরো ম্যাচেই গোল করলেন তিনি।

২১ মিনিটে দারুণ সুযোগ পেয়েছিলেন হাঙ্গেরির ভার্গাস। কিন্তু তার শট রুখে দেন সুইস গোলরক্ষন ইয়ান সোমার। ম্যাচের ৩৯ মিনিটে সমতায় ফেরার সবচেয়ে সহজ সুযোগটা পেয়েছিল হাঙ্গেরি। সজোবজলাইর ফ্রি কিক ক্রস থেকে উওলি ওরবান খালি জায়গায় বল পেয়ে হেড দিলেও সোজা চলে যায় সুইস গোলরক্ষকের হাতে।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দুর্দান্ত এক গোল করেন এবিশার। ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের বাকানো শটে গোল করে সুইসদের ২-০ ব্যবধানে এগিয়ে দিয়েই বিরতিতে যান তিনি ও তার দল।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ অব্যাহত রাখে সুইজারল্যান্ড। ৪৮ মিনিটে দুয়াহর শট রুখে দেন হাঙ্গেরিয়ান গোলরক্ষক। ৫৪ মিনিটে আবারো সুযোগ পায় সুইসরা। এবার রুবেন ভার্গাসের শট রুখে দেন গোলরক্ষক।

দুই গোলে পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে হাঙ্গেরি। এর ফলও পায় তারা। ৬৬ মিনিটে বারবাস ভার্গা সজোবজলাইর দারুণ এক ক্রস থেকে হেডে গোল করে এক গোল পরিশোধ করেন।

ম্যাচ যখন ২-১ ব্যবধানে শেষের দিকে যাচ্ছে, তখন আরেক গোল করেন বদলি হিসেবে নামা এমবোলো। হাঙ্গেরির ডিফেন্ডারের ভুল বল ডিবক্সের কাছে পেয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ান এই স্ট্রাইকার। ৩-১ ব্যবধানের জয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে উঠে আসলো সুইজারল্যান্ড।

শেয়ার করুন