কাল থেকে বদলে যাচ্ছে অফিসের সময়

নিজস্ব প্রতিবেদক

সচিবালয়
ফাইল ছবি

পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে আগামীকাল বুধবার থেকে আবার খুলছে দেশের সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। দীর্ঘদিন ধরে চলে আসা অফিসের সময়সূচি এদিন থেকে বদলে যাচ্ছে। পরিবর্তিত সূচি অনুযায়ী, কাল থেকে অফিসের সময় আবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত হবে।

চলতি মাসের প্রথম সপ্তাহে মন্ত্রিসভার বৈঠকে অফিসের নতুন এই সময়সূচির সিদ্ধান্ত হয়েছিল। এরপর জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে বিষয়টি জানিয়ে দেয়। পরিবর্তিত সূচি অনুযায়ী, রবি থেকে বৃহস্পতিবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অফিস চলবে। তবে বেলা একটা থেকে দেড়টা পর্যন্ত নামাজ ও মধ্যাহ্নভোজের জন্য বিরতি থাকবে। আর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

universel cardiac hospital

অন্যদিকে সুপ্রিম কোর্ট, ব্যাংক, বিমা ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের সময়সূচি নিজ নিজ কর্তৃপক্ষ নির্ধারণ করবে। একসময় বাংলাদেশে অফিস চলত সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত। কিন্তু বিদ্যুৎ সাশ্রয়ের জন্য ২০২২ সালের ১৫ নভেম্বর থেকে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিসসময় সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত করা হয়। এখন কাল থেকে আবার আগের সূচিতে ফিরছে অফিস সময়।

শেয়ার করুন