সুফিয়া কামালের অবদান দেশের মানুষ মনে রেখেছে ও রাখবে

নিজস্ব প্রতিবেদক

সুফিয়া কামাল
সুফিয়া কামাল। ফাইল ছবি

কবি সুফিয়া কামাল ছিলেন একজন সংগঠক ও নারী আন্দোলনের পুরোধা বলে উল্লেখ করেছেন তাঁর মেয়ে সাঈদা কামাল। তিনি বলেন, সমাজ পরিবর্তনের বিষয়ে তাঁর অবদান দেশের মানুষ মনে রেখেছে ও রাখবে। কবি সুফিয়া কামাল যা কিছু করেছেন, তাতে বাবা সমর্থন ও সহযোগিতা সবসময় অগ্রণী ভূমিকা রেখেছেন।

আজ বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে কবি সুফিয়া কামালের স্মৃতিবিজড়িত বাড়ি ‘সাঁঝের মায়া’য় তাঁর ১১৪তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সাঈদা কামাল এ কথাগুলো বলেন। মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের (এমএসএফ) উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

universel cardiac hospital

এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এমএসএফের প্রধান নির্বাহী সাইদুর রহমান। এ সময় মানবাধিকারকর্মী খুশী কবির, লেখক তাহমিনা খান প্রমুখ বক্তব্য দেন। এই আয়োজনের সঞ্চালনা করেন এমএসএফের নাহিদ সামস্।

এদিকে, আজ সকালে রাজধানীর সেগুনবাগিচায় সুফিয়া কামাল ভবনে কবি সুফিয়া কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন মহিলা পরিষদের নেতাকর্মীরা। সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সুফিয়া কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে মহিলা পরিষদের সভাপতি ফওজিয়া মোসলেম বলেন, ‘সুফিয়া কামাল অসমতা, অন্যায্যতার বিরুদ্ধে ও প্রগতির পক্ষে যে আন্দোলনের সূচনা করেছেন, তাঁর স্নেহধন্য হিসেবে আমরা এই আন্দোলনকে অগ্রসর করে নিয়ে যাব।’

শেয়ার করুন