টি-টোয়েন্টি বিশ্বকাপ; আফগানিস্তানকে উড়িয়ে সুপার এইট শুরু ভারতের

ক্রীড়া ডেস্ক

গ্রুপপর্বে বেশ ভালো ক্রিকেট উপহার দিয়েছে আফগানিস্তান। তবে সুপার এইটে এসে প্রথম ম্যাচে কুলিয়ে উঠতে পারলো না ভারতের শক্তির সঙ্গে। ব্রিজটাউনে আফগানদের ৪৭ রানের বড় ব্যবধানেই হারিয়েছে রোহিত শর্মার দল।

আফগানদের সামনে লক্ষ্য ছিল বেশ চ্যালেঞ্জিং, ১৮২ রানের। পুরো ২০ ওভার খেলে ১৩৪ রানেই অলআউট হয়েছে রশিদ খানের দল।

universel cardiac hospital

রান তাড়ায় কখনই লড়াইয়ে ছিল না আফগানিস্তান। ২৩ রানে ৩টি আর ৭১ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা।

ব্যাটাররা কেউই ভারতীয় বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি। টপঅর্ডারের চার ব্যাটার অল্প রানে ফেরার পর আজমতউল্লাহ ওমরজাই ২০ বলে ২৬, নাজিবুল্লাহ জাদরান ১৭ বলে ১৯ আর মোহাম্মদ নবি করেন ১৪ বলে ১৪।

ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন জাসপ্রিত বুমরাহ। ৪ ওভারে মাত্র ৭ রান খরচ করেন তিনি নেন ৩টি উইকেট। অর্শদীপ সিং ৩ উইকেট পেলেও খরচ করেন ৩৬ রান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৮১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় ভারত। শুরুতেই অবশ্য অধিনায়ক রোহিত শর্মার উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়েছিলো ভারতীয়রা।

কিন্তু মিডল অর্ডারে সূর্যকুমারের দুর্দান্ত ব্যাটিংয়ে সে শঙ্কা কাটিয়ে উঠে ভারত। ২৮ বলে ৫৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন সূর্যকুমার।

৮ রান করে রোহিত শর্মা আউট হয়ে গেলেও বিরাট কোহলি এবং রিশাভ পান্ত মিলে আফগান বোলিংয়ে প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠেন। ২৪ বলে ২৪ রান করে আউট হন কোহলি। ১১ বলে ২০ রান করেন রিশাভ পান্ত।

২৮ বলে ৫৩ রান করে সূর্যকুমার যাদবই ভারতের ত্রাণকর্তায় পরিণত হন। ৫টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। ৭ বলে ১০ রান করে আউট হন শিভাম দুবে।

শেষ দিকে হার্দিক পান্ডিয়া ২৪ বলে ২ ছক্কায় ৩২ রান করলে ভারতের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ওঠে। ৬ বল ১২ রান করেন অক্ষর প্যাটেল।

আফগানদের হয়ে ৩টি করে উইকেট নেন ফজলহক ফারুকি এবং রশিদ খান। একটি উইকেট শিকার নাভিন উল হকের।

শেয়ার করুন