সুযোগ পেলে বাংলাদেশকে পাকিস্তানের কাছে বিক্রি করে দিতো বিএনপি: সংসদে শেখ সেলিম

নিজস্ব প্রতিবেদক

শেখ সেলিম
সংসদে শেখ সেলিম। ফাইল ছবি

বিএনপি সুযোগ পেলে বাংলাদেশকে পাকিস্তানের কাছে বিক্রি করে দিতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

মঙ্গলবার (২৫ জুন) জাতীয় সংসদের অধিবেশনে ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি। এসময় সংসদ অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

universel cardiac hospital

শেখ সেলিম বলেন, বিএনপি নেতারা ভারতের কথা বলেন বিভিন্ন সময়, এটা তাদের পূর্ব পুরুষদেরই স্লোগান। তারা ভারতের পণ্য বর্জন করতে বলছেন। ভারত আমাদের প্রতিবেশী দেশ। নিত্যপণ্যসহ দৈনন্দিন জীবনের অনেক কিছু আমাদের ভারত থেকে আমদানি করতে হয়। চীন ও যুক্তরাষ্ট্র পরস্পর প্রতিদ্বন্দ্বী হওয়া সত্ত্বেও তারা পণ্য বর্জনের কথা বলেনি।

বিএনপির উচিত সবার আগে তাদের ঘরে ভারতীয় যেসব পণ্য আছে তা বর্জন করা- এমন মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, বিএনপি বলে শেখ হাসিনা নাকি দেশ বিক্রি করছেন। আপনারা সুযোগ পেলে বাংলাদেশকে তো পাকিস্তানের কাছে বিক্রি করে দিতেন, এমনিই দিয়ে দিতেন। আওয়ামী লীগ কোনোদিন দেশ বিক্রির রাজনীতি করে না। বঙ্গবন্ধু কারও কাছে দেশ বিক্রি করেননি। কারও কাছে দেশ বিক্রি করা তো দূরের কথা, এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিন্দুমাত্র নস্যাৎ হবে সেটা বঙ্গবন্ধুর কন্যা কখনো মানবেন না।

তিনি বলেন, শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা, তিনি কোনোদিন দেশ বিক্রি করতে পারেন না। শেখ হাসিনা ত্যাগের রাজনীতি করেন। শেখ হাসিনার একটা বাড়িও নেই। তিনি তো সরকারি বাড়িতে থাকেন আর তার স্বামীর একটা বাড়ি আছে।

শেখ সেলিম আরও বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধুর কিছু কর্মী বঙ্গবন্ধুকে ডিস্টার্ব করেছিলেন, যে কারণে অপশক্তি বঙ্গবন্ধুকে আঘাত করতে পেরেছিল। বৈজ্ঞানিক সমাজতন্ত্রের নামে, গণবাহিনীর নামে। বঙ্গবন্ধুকে মারার পর সেই বৈজ্ঞানিক সমাজতন্ত্র কোথায়? তারা রেডিও স্টেশনে গিয়ে এই খুনীদের সমর্থন জানিয়েছেন। এদের ব্যাপারেও সতর্ক থাকতে হবে। এরা সুযোগ পেলে, যারা বঙ্গবন্ধুকে আঘাত করেছেন তারা শেখ হাসিনাকেও আঘাত করতে পারেন।

শেয়ার করুন