আন্দোলনে সহিংসতা হলে খবর আছে, আবার খেলা হবে: কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সংগৃহীত ছবি

বিএনপির নতুন করে আন্দোলন শুরু করার বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘পরিষ্কার বলে দিতে চাই, করেন আন্দোলন। তবে আন্দোলনে সহিংসতার উপাদান যুক্ত হলে খবর আছে; খবর আছে। আবারও খেলা হবে। আমরা মাঠে আছি। মোকাবিলা করব।’

আজ শনিবার বিকেলে রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত আলোচনা সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

universel cardiac hospital

আওয়ামী লীগের ৭৫ বছর (প্লাটিনাম জয়ন্তী) পূর্তি উপলক্ষে এই সভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগ। বিএনপি কর্মসূচি ঘোষণা করলেই আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি নিচ্ছে—এ অভিযোগের ব্যাপারে সমাবেশে কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি পালন করে না। দলের ৭৫ বছর পূর্তি উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি পালনের ঘোষণা আগেই দেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার রাজধানীতে সাইকেল র‍্যালি হয়েছে। তাহলে কেন পাল্টাপাল্টি কর্মসূচির অপবাদ দেওয়া হচ্ছে, সাংবাদিকদের কাছে এই প্রশ্ন রাখেন তিনি।

আগস্ট মাসের পর জেলা পর্যায়ে সমাবেশ শুরু হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সেসব সমাবেশে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বক্তব্য দেবেন।

সমাবেশে দলের নেতা-কর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, কেউ বাড়াবাড়ি করবেন না। ক্ষমতার দাপট কেউ দেখাবেন না। কাউকে ক্ষমা করা হবে না। দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনার শূন্য সহিষ্ণু নীতি। দুর্নীতিবাজ কারও ছাড় নেই। ক্ষমা নেই।

এ সময় বিএনপির উদ্দেশে তিনি বলেন, বিএনপি দুর্নীতির বিরুদ্ধে কথা বলে না। কারণ তারা জাতীয়তাবাদী দুর্নীতিবাজ দল। দুর্নীতি করে তারেক রহমান হাজার হাজার কোটি টাকা পাচার করে লন্ডনে আরাম-আয়েশে জীবনযাপন করছেন বলেও অভিযোগ করেন ওবায়দুল কাদের।

শেয়ার করুন