কোহলিদের কোচ হলেন দীনেশ কার্তিক

মত ও পথ ডেস্ক

ফাইল ছবি

সর্বশেষ আইপিএলে বিরাট কোহলির সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলেছেন দীনেশ কার্তিক। তবে এবার নতুন ভূমিকায় দেখা যাবে ভারতের সাবেক এই উইকেটরক্ষক ব্যাটারকে।

এক মাসে মূলত তিন ভূমিকায় দেখা গেছে কার্তিককে। গত ২৪ মে আইপিএল থেকে অবসর নিয়েছিলেন। এরপর এই উইকেটরক্ষক-ব্যাটারকে ধারাভাষ্যকার হিসেবে দেখা গেছে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে। এবার তাকে দেখা যাবে কোচ হিসেবে। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলের ব্যাটিং কোচ এবং মেন্টর হলেন ফ্র্যাঞ্চাইজির সাবেক এই ক্রিকেটার।

universel cardiac hospital

সর্বশেষ কয়েক আসরে আরসিবির হয়ে খেলেছিলেন কার্তিক। ক্রিকেট ক্যারিয়ারে ইতি টানার কয়েক মাসের মধ্যেই কার্তিককে নতুন দায়িত্ব দিয়ে ফিরিয়ে নিলেন বেঙ্গালুরু কর্তৃপক্ষ। সোমবার সোশ্যাল মিডিয়ায় এই খবর জানিয়েছে আরসিবি।

আরসিবি লিখেছে, ‘আমাদের উইকেটরক্ষক দীনেশ কার্তিককে নতুন করে স্বাগত জানাচ্ছি। আরসিবিতে নতুন অবতারে ফিরে আসছেন তিনি। আরসিবির পুরুষ দলের ব্যাটিং কোচ এবং মেন্টর হিসেবে কাজ করবেন কার্তিক। ডিকে’কে ক্রিকেট থেকে দূরে রাখা গেলেও ওর থেকে ক্রিকেটকে দূরে রাখা সম্ভব নয়। আমাদের শুভেচ্ছা এবং ভালোবাসা থাকল।’

বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলে মোট ২৫৭টি ম্যাচ খেলেছেন কার্তিক। ২৬.৩২ গড়ে করেছেন ৪৮৪২ রান। বেঙ্গালুরু, কলকাতা ছাড়াও কিংস ইলেভেন পাঞ্জাব, দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। ভারতের হয়ে ২৬টি টেস্ট, ৯৪টি একদিনের ম্যাচ এবং ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ৩৯ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের।

শেয়ার করুন