দুর্নীতিতে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিথিলতা দেখাবে না সরকার

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে কোনো ধরনের শিথিলতা দেখানো হবে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। তিনি বলেছেন, কিছু দুষ্টুচিন্তা ও দুষ্টুবুদ্ধির কর্মকর্তা-কর্মচারী রয়েছে, তারা দুর্নীতি করতে চায়। সরকার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে।

সোমবার (১ জুলাই) মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকের ব্রিফিংকালে দুর্নীতির বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা তুলে ধরেন মাহবুব হোসেন।

universel cardiac hospital

সম্প্রতি পুলিশ ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বর্তমান ও সাবেক বেশ কিছু কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির ব্যাপক অভিযোগ ওঠার পর সচিব সরকারের এ অবস্থানের কথা জানালেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, দুর্নীতি তো সবাই করে না। একটি অফিসের সবাই কি দুর্নীতিবাজ? হাতে গোনা কয়েকজন করে। এই হাতে গোনা কয়েকজনের জন্য বাকি সবাই বিব্রত হয়।

তিনি বলেন, যাদের দুষ্ট চিন্তার মানসিকতা, যাদের দুষ্ট বুদ্ধির মানসিকতা, তারা এই কাজগুলো (দুর্নীতি) করতে চান। যখনই বিষয়টি সরকারের নজরে আসে, সরকারের পক্ষ থেকে কোনো প্রশ্রয় দেওয়া হচ্ছে না। সেটি আমরা সিরিয়াসলি ফলো করছি।

সচিব আরও জানান, দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে প্রশাসনযন্ত্র কোনো বাধা সৃষ্টি করছে না। বলেন, সরকারের সব মেকানিজম দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সব সময় সহযোগিতা করছে।

মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২৪-২৫ অর্থবছরের জন্য পাস হওয়া জাতীয় বাজেট খুবই স্বচ্ছতা ও যত্নের সঙ্গে বাস্তবায়নের জন্য সবাইকে নির্দেশনা দিয়েছেন- সে বিষয়টিও জানান মাহবুব হোসেন।

তিনি বলেন, আজ প্রধানমন্ত্রী একটি বিশেষ নির্দেশনা সবাইকে দিয়েছেন। গতকালকে বাজেট পাস হয়েছে। তিনি নির্দেশনা দিয়েছেন সবাইকে, খুবই যত্নের সঙ্গে, খুবই নজরদারির সঙ্গে, নিপুণভাবে, স্বচ্ছতার সঙ্গে যেন বাজেট বাস্তবায়ন করা হয়। এতে যেন সবাই মনোনীবেশ করি।

শেয়ার করুন