জনগণ পরিবর্তনের পক্ষে ভোট দিয়েছে, প্রধানমন্ত্রীর ভাষণে স্টারমার

মত ও পথ ডেস্ক

কিয়ার স্টারমার। ছবি : ইন্টারনেট

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী ও লেবার পার্টির নেতা কিয়ার স্টারমার বলেছেন, জনগণ দেশ পরিবর্তনের পক্ষে ভোট দিয়েছেন। এখন আমাদের দেশ পরিবর্তন ও জনসেবায় কাজ করতে হবে। আজ শুক্রবার ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রী হিসেবে দেওয়া প্রথম ভাষণে এ কথা বলেন তিনি। বাকিংহাম প্যালেসে রাজার কাছে বিদায়ী প্রধানমন্ত্রী ঋষি সুনাক পদত্যাগপত্র জমা দেওয়ার পর স্টারমার নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়ে ডাউনিং স্ট্রিটে যান। খবর বিবিসির।

বক্তব্যের শুরুতেই পরবর্তী সরকার গঠনের জন্য ব্রিটেনের রাজার কাছ থেকে আমন্ত্রণ পেয়েছেন বলে জানান স্টারমার।

universel cardiac hospital

পরে ঋষি সুনাকের প্রশংসা করে কিয়ার স্টারমার বলেন, ঋষি সুনাককে ধন্যবাদ। তিনি তাঁর সময় কঠোর পরিশ্রম করেছেন। এই দেশের প্রথম ব্রিটিশ এশিয়ান প্রধানমন্ত্রী হিসেবে তাঁর কৃতিত্বকে অবমূল্যায়ন করা উচিত নয়।

তিনি বলেন, বর্তমান অনিরাপদ বিশ্বের চ্যালেঞ্জগুলো মোকাবিলায় আবার একসঙ্গে দাঁড়িয়েছে যুক্তরাজ্যের চারটি রাজ্য। লেবার সরকার ধৈর্যের সঙ্গে দেশ পুনর্গঠনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

ব্রিটিশ নাগরিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, জাতীয় পুনর্গঠন মিশনে কাজ করতে নতুন সরকারের সঙ্গে যোগ দেওয়ার জন্য আপনাদের সবাইকে আমি আন্তরিকভাবে আমন্ত্রণ জানাচ্ছি। আমাদের কাজগুলো জরুরি ও আমরা আজই শুরু করছি।

শেয়ার করুন