ঝটিকা সফরে চট্টগ্রামের বেসরকারি হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী, পরিবেশ দেখে অসন্তোষ

চট্টগ্রাম প্রতিনিধি

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। ফাইল ছবি

চট্টগ্রামে দুই দিনের সফরে এসে একটি বেসরকারি হাসপাতালে ঝটিকা পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। আজ শুক্রবার বিকেলে নগরের জিইসি মোড়ের বেসরকারি মেডিকেল সেন্টার পরিদর্শন করে তিনি হাসপাতালটির সেবা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।

এ সময় মন্ত্রী হাসপাতালটির আইসিইউ, সিসিইউ, জরুরি বিভাগ পরিদর্শনের পাশাপাশি রোগীদের সঙ্গে কথা বলেন। হাসপাতালটির জরুরি বিভাগের কার্যক্রম ও কিছু ত্রুটি পরিলক্ষিত হয় মন্ত্রীর কাছে। যা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী।

universel cardiac hospital

অভিযানে হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসকদের ইউনিফর্ম না থাকা, সাকার মেশিন না থাকা ও খালি অক্সিজেন সিলিন্ডারের উপস্থিতি দেখতে পান তিনি। এ নিয়ে উপস্থিত কর্মকর্তাকে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেন তিনি। এ ছাড়া এক রোগীর কাছ থেকে দুই দিনে ২০ হাজার টাকা নেওয়ার অভিযোগ পাওয়ায় বিষয়টি সিভিল সার্জনকে দেখতে বলেন মন্ত্রী।

ঝটিকা অভিযানে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক এ বি এম খুরশীদ আলম, পরিচালক (হাসপাতাল) আবু হোসাইন মো. মইনুল আহসান, বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ইফতেখার আহমদ, সহকারী পরিচালক সুমন বড়ুয়া, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন ওয়াজেদ চৌধুরী অভি প্রমুখ।

জানতে চাইলে সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, ‘কোনো পূর্বঘোষণা ছাড়াই মন্ত্রী বেসরকারি হাসপাতাল পরিদর্শন করেন। এর আগে আজ (শুক্রবার) সকালে দুই দিনের সফরে স্বাস্থ্যমন্ত্রী চট্টগ্রাম আসেন।’

শেয়ার করুন