কাশ্মীরে বন্দুকধারীদের গুলিতে ৪ ভারতীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

জম্মু-কাশ্মীর
জম্মু-কাশ্মীর

কাশ্মীরে বন্দুকধারীদের হামলায় ৪ ভারতীয় সেনা নিহত হয়েছে। এ ঘটনায় আরও অন্তত চারজন আহত হয়েছেন।

সোমবার (৮ জুলাই) সন্ধ্যায় জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার মাছেদি এলাকায় এ হামলার ঘটনা ঘটে। রাতে এ খবর দিয়েছে পশ্চিমবঙ্গের বাংলা গণমাধ্যম সংবাদ প্রতিদিন।

universel cardiac hospital

খবরে বলা হয়, জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার মাছেদি এলাকা দিয়ে যাচ্ছিল ভারতীয় সেনার ৯ কোর বাহিনী। ঠিক সেই সময় সেনা কনভয়ে অতর্কিতে হামলা চালায় একদল অস্ত্রধারী। এসময় প্রাথমিক ধাক্কা সামলে পাল্টা গুলি চালাতে শুরু করে সেনারা। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো ওই এলাকায় গোলাগুলি চলছিল। আশপাশে জঙ্গল সংলগ্ন হওয়ায় গোটা এলাকা চারিদিক থেকে ঘিরে ফেলতে আরও বাহিনী তলব করা হয়েছে। এলাকা ঘিরে চিরুনি তল্লাশি চালাচ্ছে সেনাবাহিনী।

জম্মু ও কাশ্মীরের কুলগামে গত শনিবার থেকে চলতে থাকা সেনা অভিযানে ৬ অস্ত্রধারী নিহত হয়েছেন। আহত হন আরও ২ জন। এর পর রবিবার রাজৌরিতে সেনা ক্যাম্প লক্ষ্য করে হামলা চালায় বিদ্রোহীরা।

একদিকে যখন অমরনাথ যাত্রা চলছে ঠিক সেই সময় এভাবে বার বার জঙ্গি হামলার ঘটনায় স্বভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে। যদিও সংশ্লিষ্ট মহলের দবি, লাগাতার অভিযানে দেওয়ালে পিঠ ঠেকে গেছে উপত্যকার বিদ্রোহীদের। তাই আরও বেপরোয়া হয়ে নিজেদের অস্তিত্ব জানা দিতে শুরু করেছে তারা।

উল্লেখ্য, রেয়াসিতে পুণ্যার্থীদের বাসে জঙ্গি হামলার পর কেন্দ্রের তরফে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে উপত্যকায় সন্ত্রাসবাদকে পুরোপুরি নিশ্চিহ্ন করার। সেইমতো অলআউট অভিযানে নামে সেনাবাহিনী। জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে জানা গেছে, বর্তমানে উপত্যকায় সক্রিয় ৭০ জন সন্ত্রাসবাদী রয়েছেন। তাদের টার্গেট করে লাগাতার অভিযান চালাচ্ছে যৌথ বাহিনী।

শেয়ার করুন