আবেদ আলী আমার গাড়িচালক ছিলেন না, তাকে কখনো দেখিনি: মোহাম্মদ সাদিক

সুনামগঞ্জ প্রতিনিধি

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন। ফাইল ছবি

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেছেন, প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার সৈয়দ আবেদ আলী জীবন তার গাড়িচালক ছিলেন না। তিনি পিএসসির চেয়ারম্যান হিসেবে যোগদানের আগেই আবেদ আলী চাকরিচ্যুত হন।

প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার অভিযোগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) হাতে পিএসসির সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলীসহ ১৭ জন গ্রেপ্তারের বিষয়টি এখন সর্বত্র আলোচিত। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে বিষয়টি নিয়ে সরব।

universel cardiac hospital

মঙ্গলবার বিষয়টি নিয়ে সাংবাদিকদের কাছে বক্তব্য দেন সংসদ সদস্য সৈয়দ সায়েদুল হক (ব্যারিস্টার সুমন)। সেখানে তিনি পিএসসির সাবেক চেয়ারম্যানদের প্রসঙ্গ তোলেন এবং তারা দায় এড়াতে পারেন না বলে মন্তব্য করেন।

পিএসসির সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সাদিক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। বর্তমানে তিনি দেশের বাইরে আছেন।

এ বিষয়ে যোগাযোগ করলে মুঠোফোনে মোহাম্মদ সাদিক বলেন, ‘আমি ২০১৬ সালে পিএসসিতে চেয়ারম্যান হিসেবে যোগদান করি। তার আগেই আবেদ আলী চাকরিচ্যুত হন। আমি কখনো তাকে দেখিনি।’ তিনি বলেন, ‘আমি চেয়ারম্যান হিসেবে যোগদানের আগে পিএসসির সদস্য ছিলাম। তারও আগে ওই লোকের (আবেদ) চাকরি গেছে বলে শুনেছি।’

পিএসসির চেয়ারম্যান থাকাকালে মোহাম্মদ সাদিকের ব্যক্তিগত সহকারী ছিলেন মো. জাহাঙ্গীর আলম। বর্তমানে তিনি কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে কর্মরত। মঙ্গলবার সন্ধ্যায় মুঠোফোনে তিনি বলেন, ‘সাদিক স্যার যোগদানের আগেই আবেদ আলী চাকরিচ্যুত হন। সাদিক স্যারের গাড়িচালক ছিলেন আবু বকর সিদ্দিক নামের একজন।’

শেয়ার করুন