কোটা নিয়ে দুই আবেদনের শুনানি সকাল সাড়ে ১১টায়

মত ও পথ ডেস্ক

ফাইল ছবি

সরকারি চাকরির প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত চেয়ে দুই আবেদনের শুনানি একসঙ্গে সকাল সাড়ে ১১টায় হবে।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি আল সাদী ভুইয়া এবং উর্দু বিভাগের শিক্ষার্থী আহনাফ সাঈদ খান চেম্বার কোর্টের অনুমতি নিয়ে একটি সিএমপি (হাইকোর্টের রায় স্থগিত চেয়ে) আবেদন করেন। ওইদিনই আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে সেই আবেদনের শুনানির জন্য আজকের দিন ধার্য করেন চেম্বার আদালত।

universel cardiac hospital

অ্যাটর্নি জেনারেলের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বুধবার সকাল ৯টা ৫৫ মিনিটে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বেঞ্চ এ সময় নির্ধারণ করেন।

হাইকোর্টের রায় স্থগিত চেয়ে দুই শিক্ষার্থীর করা আবেদনটি ক্রম অনুসারে উঠলে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, রাষ্ট্রপক্ষের একটি আবেদন আছে। দুই শিক্ষার্থীও আবেদন করেছেন। একসঙ্গে বেলা সাড়ে ১১টায় শুনানির আরজি জানান তিনি।

দুই শিক্ষার্থীর পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক এবং রিট আবেদনকারীদের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী মনসুরুল হক চৌধুরী শুনানিতে ছিলেন।

শেয়ার করুন