সায়েন্স ল্যাবে পাঁচ শিক্ষার্থী গুলিবিদ্ধ, আহত শতাধিক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার পর আন্দোলনকারী শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচ শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া সংঘর্ষে শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের পাশের পপুলার ডায়াগনস্টিক সেন্টারসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ওই এলাকায় এখনো বিক্ষিপ্তভাবে সংঘর্ষ চলছে। গুলিবিদ্ধ শিক্ষার্থীদের পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। তাদের জখম কোন মাত্রার সেটাও নিশ্চিত হওয়া যায়নি।

গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। এর প্রতিবাদে আজ দুপুরে সায়েন্স ল্যাব এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। বেলা ২টার দিকে ওই মিছিলে হামলা চালান ছাত্রলীগ ও ও যুবলীগের নেতা-কর্মীরা। এরপর থেকে ওই এলাকায় দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়।

ঢাকা কলেজের ফটকের সামনে ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা হাতে রামদা, রড, লোহার পাইপ, লাঠি নিয়ে অবস্থান নেন। খানিক দূরে আন্দোলনকারী শিক্ষার্থীরও অবস্থান নেন। তখন থেকে দুই পক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ এবং পাল্টাপাল্টি ধাওয়া চলতে থাকে। বিকেল সাড়ে ৫টার পর শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলিবর্ষণের ঘটনা ঘটে। ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের অবস্থান থেকে গুলি করা হয়েছে বলে কয়েকজন শিক্ষার্থী জানিয়েছেন।

এই ঘটনার কিছুক্ষণ আগে ঢাকা কলেজের সামনে পিটুনিতে এক যুবক নিহত হয়েছেন। নিহত ওই যুবককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে তার নাম-পরিচয় জানা যায়নি।

পুলিশের নিউমার্কেট অঞ্চলের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মো. রিফাতুল ইসলাম মত ও পথকে বলেছেন, বিকেলে ঢাকা কলেজের সামনের রাস্তায় এক দল লোককে এক ব্যক্তিকে পেটাতে দেখেন তারা। পরে জানতে পারেন, ওই ব্যক্তি ঢাকা মেডিকেলে মারা গেছেন।

শেয়ার করুন