সংগীতশিল্পী শাফিন আহমেদ মারা গেছেন

মত ও পথ ডেস্ক

সংগীতশিল্পী শাফিন আহমেদ। ফাইল ছবি

দেশের জনপ্রিয় ব্যান্ড তারকা, সংগীতশিল্পী ও সুরকার শাফিন আহমেদ মারা গেছেন। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৬টা ৫০ মিনিটে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় সেন্তরা হাসপাতালে তিনি মারা যান (ইন্না লিল্লাহি… রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

শাফিন আহমেদের স্ত্রী নাহিন আহমেদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, শাফিনের হার্ট অ্যাটাক হয়েছিল।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ২০ জুলাই ভার্জিনিয়াতে শাফিনের একটি কনসার্ট ছিল। কিন্তু তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে শো বাতিল করেন। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নেওয়া হয় লাইফ সাপোর্টে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি জন্ম শাফিন আহমেদের। মা কিংবদন্তি কণ্ঠশিল্পী ফিরোজা বেগম এবং বাবা সংগীতঙ্গ কমল দাশগুপ্ত। ফলে ছোটবেলা থেকে পারিবারিকভাবে গানের আবহে বড় হন শাফিন। শৈশবে বাবার কাছে উচ্চাঙ্গ সংগীত আর মায়ের কাছে শেখেন নজরুল সংগীত।

পরবর্তী সময়ে পড়াশোনার সুবাদে বড়ভাই হামিন আহমেদসহ যুক্তরাজ্যে পাড়ি জমান। সেখানেই শাফিন পাশ্চাত্য সংগীতের সংস্পর্শে আসেন এবং ব্যান্ড সংগীত শুরু করেন। পরে দেশে ফিরে গড়ে তোলেন মাইলস ব্যান্ড। বর্তমানে তিনি মাইলসের বেজ গিটারিস্ট এবং প্রধান গায়ক। তবে বিবাদের জেরে কয়েক বছর আগে মাইলস থেকে বেরিয়ে ‘রিদম অব লাইফ’ নামে নতুন ব্যান্ডদল গড়ে তোলেন শাফিন।

শেয়ার করুন