প্যারিস অলিম্পিক : কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

মার্তার লাল কার্ড ও স্পেনের কাছে ২ গোলে হারে বুধবার রাতটি হতাশারই ছিল ব্রাজিল নারী ফুটবল দলের। যে হার ব্রাজিলকে ফেলে দিয়েছিল প্যারিস অলিম্পিক ফুটবলের গ্রুপ পর্ব টপকানোর চ্যালেঞ্জে। ৩ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে তৃতীয় হয়ে ‘এ’ গ্রুপের ফ্রান্স ও নিউজিল্যান্ডের ম্যাচের দিকে তাকিয়েছিল মার্তাদের দল। নিউজিল্যান্ড বিশাল ব্যবধানে জিতলেই কেবল কপাল পুড়তো ব্রাজিলের।

না, স্বাগতিক ফ্রান্সকে সমীকরণ মিলিয়ে হারিয়ে কোয়ার্টার ওঠাতো দূরের কথা, নিউজিল্যান্ড হেরেই গেছে ম্যাচে। ২-১ গোলের জয়ে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে ফ্রান্স। স্বাগতিকদের বিপক্ষেই কোয়ার্টার ফাইনাল খেলবে ব্রাজিল।

তৃতীয় হওয়া ৩ দলের মধ্যে সেরা দুইয়ে থেকে কোয়ার্টার ফাইনালে ওঠার সম্ভাবনা ছিল অস্ট্রেলিয়ারও। কিন্তু ৩ পয়েন্ট থাকার পরও গোলগড়ে ব্রাজিলের (-২) চেয়ে পিছিয়ে থেকে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া (-৩)।

প্রতিযোগিতায় ব্রাজিল টিকে থাকায় দলের কিংবদন্তি মার্তার আবার মাঠে নামার সম্ভাবনাও টিকে রইলো। ব্রাজিল সেমিফাইনালে উঠতে পারলে মার্তা মাঠে নামতে পারবেন। লাল কার্ডে সাসপেনশনে থাকার কারণে কোয়ার্টার ফাইনালে তাকে থাকতে হবে দর্শক হয়ে।

শেয়ার করুন