প্রধানমন্ত্রীর ছবি সরানোর ঘটনায় আওয়ামীপন্থী শিক্ষকদের নিন্দা, শাস্তির দাবি

নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরির নিয়োগে কোটাবিরোধী আন্দোলন। ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক শামীমা সুলতানার কার্যালয় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সরিয়ে ফেলার ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ।

আজ শুক্রবার সংগঠনটির আহ্বায়ক অধ্যাপক এ এ মামুন ও সদস্যসচিব অধ্যাপক বশির আহমেদ স্বাক্ষরিত বিবৃতিতে ওই অধ্যাপকের শাস্তির দাবি জানানো হয়। বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৪৭ জন শিক্ষকের নাম উল্লেখ আছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক শামীমা সুলতানা কোটা সংস্কার আন্দোলন ঘিরে শিক্ষার্থীদের হত্যা, হামলা, নির্যাতন ও গ্রেপ্তারের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দায়ী করে নিজ কার্যালয় থেকে তাঁর (প্রধানমন্ত্রী) ছবি সরিয়ে ফেলেন।

বিবৃতিতে উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নামিয়ে ফেলার মাধ্যমে শামীমা সুলতানা দেশের আইন ও রাষ্ট্রবিরোধী কাজ করেছেন। তিনি মন্ত্রিপরিষদ বিভাগের ২০০২ সালের ২৭ মার্চের সরকারি কার্যালয়, আদালত ও প্রতিষ্ঠানে সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রীর প্রতিকৃতি টানানোর পরিপত্রটি লঙ্ঘন করেছেন, যা শাস্তিযোগ্য অপরাধ। তিনি শুধু প্রতিকৃতি নামিয়ে ফেলেননি; অধিকন্তু প্রতিকৃতি নামিয়ে কার্যালয়ে বসে ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারসহ বিভিন্ন গণমাধ্যমে বক্তব্য দিয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। বক্তব্যে তিনি সরকারপ্রধানকে ‘খুনি’ হিসেবে আখ্যায়িত করেছেন, যা অত্যন্ত গর্হিত ও নিন্দনীয়।

শেয়ার করুন