‘ছাত্রদের আন্দোলন রাজনৈতিক আন্দোলনে চলে গেছে’

নিজস্ব প্রতিবেদক

ছাত্রদের আন্দোলন এখন রাজনৈতিক আন্দোলনে চলে গেছে বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শনিবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভা শেষে সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। সন্ধ্যা সাতটার দিকে শুরু হওয়া এই বৈঠক চলে প্রায় তিন ঘণ্টা। সভায় পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানেরা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, সভায় সিদ্ধান্ত হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কারফিউ চলবে। তবে ঢাকা মহানগর, ঢাকা জেলা, গাজীপুর মহানগর ও গাজীপুর জেলা এবং নরসিংদী ও নারায়ণগঞ্জে আজ থেকে সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। আর অন্যান্য জেলার ক্ষেত্রে জেলা প্রশাসক সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে কারফিউ শিথিলের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

ওই চার জেলায় শনিবার পর্যন্ত সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল ছিল। এই হিসাবে এসব এলাকায় এখন কারফিউ শিথিলের সময় দুই ঘণ্টা বাড়ানো হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সরকার পদত্যাগের এক দফা দাবি ঘোষণার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, আন্দোলনকারীরা সেই কোটা আন্দোলনে নেই, ছাত্রদের আন্দোলনে নেই, এখন রাজনৈতিক আন্দোলনে চলে গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, কোটা আন্দোলনকারীদের সব দাবি মেনে নেওয়া হয়েছে। তিনি আশা প্রকাশ করে বলেন, এখন ছাত্ররা আন্দোলন থেকে নিজ নিজ ক্ষেত্রে চলে যাবেন।

শেয়ার করুন