উদ্দেশ্য প্রণোদিতভাবে আন্দোলনকারীরা গুজব ছড়াচ্ছে : গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কেন্দ্র করে দুষ্কৃতিকারীরা উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভিন্ন মিথ্যা তথ্য ও গুজব ছড়াচ্ছে।

আজ রোববার (০৪ আগস্ট) সচিবালয়ে নিজ দপ্তরে গণমাধ্যম কর্মীদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নাম করে একটি গোষ্ঠী সরকারবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে। তারা দেশের শান্তিপূর্ণ অবস্থা বিনষ্ট করার প্রচেষ্টায় লিপ্ত। সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের নামে আন্দোলন শুরু করে তারা সরকার পতনের এক দফা আন্দোলনে নেমেছে এবং দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করছে। চলমান সহিংসতা ও প্রাণহানি দায় অবশ্যই তাদের নিতে হবে।

সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত গুজব সম্পর্কে তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে আন্দোলনকারীরা মিথ্যা প্রচারণায় ব্যস্ত। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য সম্প্রতি আমার ভারতে যাওয়ার কথা ছিল। কিন্তু দেশের সামগ্রিক অবস্থা বিবেচনা করে গত ৩১ জুলাই সে সফর বাতিল করা হয়। ধারাবাহিকভাবে আমি দাপ্তরিক নিয়মিত দায়িত্ব পালন করে আসছি। একটি সঙ্ঘবদ্ধ চক্র আমি বিদেশে চলে গেছি মর্মে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে।

দুষ্কৃতিকারীদের এহেন অপপ্রচার সম্পর্কের সবাইকে সতর্ক থাকার জন্য তিনি পরামর্শ দেন। বিশেষ করে গণমাধ্যমে সঠিক তথ্য পরিবেশনের উপর তিনি গুরুত্ব আরোপ করেন।

শেয়ার করুন