পুলিশের ব্যবস্থা ছাত্রদের বিরুদ্ধে নয়, নাশকতাকারীদের বিরুদ্ধে: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

বাজেট পেশের দিনে রাজধানীতে ডিএমপির নিষেধাজ্ঞা
ফাইল ছবি

পুলিশের ব্যবস্থা কোনো ছাত্রের বিরুদ্ধে নয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেন, যারা সন্ত্রাসী, যারা নাশকতাকারী, যারা অগ্নিসংযোগকারী, যারা পুলিশ হত্যাকারী, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাদের বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।

সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে রোববার রাতে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথাগুলো বলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। সাম্প্রতিক সময়ে সহিংসতায় পুলিশ যথেষ্ট সহনশীলতা ও সংবেদনশীলতার পরিচয় দিয়েছে বলেও দাবি করেন তিনি।

হাবিবুর রহমান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে যৌক্তিক কোটা সংস্কারের দাবিতে সাধারণ ছাত্রছাত্রীদের যে আন্দোলন শুরু হয়েছিল, সেখানে আন্দোলনকারীদের ঢাল হিসেবে ব্যবহার করে ঢাকাসহ সারা দেশে নজিরবিহীন অরাজকতা, অগ্নিসংযোগ ও ভাঙচুর চালানো হয়েছে। এ সহিংসতায় চরম জনদুর্ভোগের পাশাপাশি বিভিন্ন স্থানে সংঘর্ষ ও হতাহতের ঘটনা ঘটেছে। এ ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড নিঃসন্দেহে প্রমাণ করে, তারা কেউই ছাত্র নয়। তারা সন্ত্রাসী, তারা জঙ্গি। আন্দোলনে উসকানিদাতাদের সঙ্গে জঙ্গিরা সম্পৃক্ত হয়ে নাশকতা করছে বলেও দাবি করেন ডিএমপি কমিশনার।

শেয়ার করুন