সংখ্যালঘু নাগরিক ও আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে হত্যার নিন্দা সাবেক গণপূর্তমন্ত্রীর

মত ও পথ ডেস্ক

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী
র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। ফাইল ছবি

রাজধানী ঢাকাসহ সারা দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের নাগরিকদের বসতবাড়ি ও উপাসনালয়ে হামলা, আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে নির্মমভাবে হত্যা এবং তাদের বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগের তীব্র নিন্দা জানিয়েছেন সাবেক গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

তিনি আজ মঙ্গলবার (৬ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা জানান।

মোকতাদির চৌধুরী বলেন, আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগের পর গতকাল দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ নেতাকর্মী ও সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ওপর নির্মম অত্যাচার চালানো হয়েছে। পুড়িয়ে দেওয়া হয়েছে তাদের  বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান। দুর্বৃত্তের বর্বরোচিত হামলায় শতাধিক মানুষের প্রাণহানি ঘটেছে।  আমি এসব হত্যাকাণ্ড ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাই।

বিবৃতিতে তিনি নিরাপদ এবং সুস্থ আছেন বলেও জানান।

তিনি বলেন, গণভবন, সংসদভবনসহ দেশের বিভিন্ন স্থাপনায় হামলা এবং লুটপাট চালানো হচ্ছে। বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‍্যাল ভাঙচুর, ৩২ নম্বরের মুজিব ভবনসহ আওয়ামী লীগের কার্যালয়ে অগ্নিসংযোগ করার ছবি ও ভিডিও গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এছাড়া মাননীয় প্রধান বিচারপতির বাসভবনে হামলার মতো ন্যাক্কারজনক ঘটনাও ঘটেছে। এমনকি দেশের বিভিন্ন স্থানে থানা, সাবেক মন্ত্রী, সংসদ সদস্যের বাড়ি, প্রশাসনিক ভবন, কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালানো হয়েছে। এমতাবস্থায় রাষ্ট্রীয় সম্পদ ও জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে অনতিবিলম্বে দায়িত্বশীলদের কার্যকর পদক্ষেপ গ্রহণ করা জরুরি। কাজেই উদ্ভূত অরাজক পরিস্থিতি নিয়ন্ত্রণে দ্রুত ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।

বিবৃতিতে দলীয় নেতাকর্মীদের মনোবল শক্ত রেখে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান সাবেক মন্ত্রী মোকতাদির চৌধুরী।

শেয়ার করুন