চলছে মেইল ও লোকাল ট্রেন, তবে যাত্রী কম

মত ও পথ ডেস্ক

ফাইল ছবি

অন্তর্বর্তী সরকার গঠনের পর আন্তঃনগর ও চন্দনা কমিউটার ট্রেন ব্যতীত পুনরায় রাজবাড়ীতে শুরু হয়েছে সব মেইল ও লোকাল ট্রেন চলাচল। মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল ৬টার দিকে রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ভাঙ্গাগামী রাজবাড়ী এক্সপ্রেস এবং সোয়া ৬টায় রাজবাড়ী থেকে গোয়ালন্দ ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া শাটল চলাচলের মাধ্যমে শুরু হয় ট্রেন চলাচল। পরবর্তীতে এই ট্রেনটি গোয়ালন্দ ঘাট থেকে পোড়াদহের উদ্দেশে ছেড়ে যায়।

এছাড়া খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী নকশিকাঁথা কমিউটার ট্রেনটি লাইন সমস্যার কারণে ঢাকায় না গিয়ে ফরিদপুর পর্যন্ত চলাচল শুরু হয়েছে। তবে প্রতিটি ট্রেনেই যাত্রী সংখ্যা তুলনামূলক কম।

এদিকে সকাল সাড়ে ১০টায় ভাটিয়াপাড়া এক্সপ্রেস ট্রেনটি রাজবাড়ী থেকে ভাটিয়াপাড়ার উদ্দেশে ছেড়ে যাবে।

অন্যদিকে আন্তঃনগর বেনাপোল, সুন্দরবন ও মধুমতি এক্সপ্রেস ১৫ আগস্ট থেকে চলাচল শুরুর নির্দেশনা থাকলেও রাজবাড়ী টু ভাঙ্গা হয়ে ঢাকাগামী চন্দনা কমিউটার ট্রেন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

জানা গেছে, রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে সকাল ৬টায় রাজবাড়ী টু ভাঙ্গা রুটে রাজবাড়ী এক্সপ্রেস, সোয়া ৬টায় রাজবাড়ী টু গোয়ালন্দ ঘাট হয়ে পোড়াদহ রুটে শাটল, সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী টু ভাটিয়াপাড়া রুটে ভাটিয়াপাড়া এক্সপ্রেস এবং সাড়ে ৭টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী নকশিকাঁথা কমিউটার ট্রেনটি ভাঙ্গার উদ্দেশে ছেড়ে যায়।

যাত্রীরা বলেন, সরকারি সম্পদ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। এই ট্রেন তাদের মতো সাধারণ যাত্রীদের জন্য খুব উপকারী। স্বল্প খরচে তারা যাতায়াত করতে পারেন এবং যাত্রাও নিরাপদ হয়। দেশ ও জনগণের স্বার্থে দ্রুত আন্তঃনগর ট্রেনগুলো চালু হওয়া প্রয়োজন।

রাজবাড়ী রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আব্দুর রহমান চৌধুরী বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আজ সকাল থেকে মেইল ও লোকাল ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে খুলনা থেকে ছেড়ে আসা নকশিকাঁথা কমিউটার ট্রেনটি লাইন সমস্যার কারণে ঢাকায় না গিয়ে ভাঙ্গা পর্যন্ত যাচ্ছে। এছাড়া আন্তঃনগর ট্রেনগুলো ১৫ আগস্ট চলাচল শুরু হবে এবং চন্দনা কমিউটার ট্রেনটি পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

শেয়ার করুন