বন্যার্তদের পাশে দাঁড়াতে মত ও পথ সম্পাদকের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী
র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। ফাইল ছবি

পাহাড়ি ঢল ও অতিবৃষ্টিতে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের উত্তর-পূর্বাঞ্চল, পূর্বাঞ্চল এবং দক্ষিণ-পূর্বাঞ্চলে সৃষ্ট ভয়াবহ বন্যায় কবলিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানিয়েছেন মত ও পথ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

শুক্রবার (২৩ আগস্ট) এক বিবৃতিতে তিনি এই আহ্বান জানান।

মোকতাদির চৌধুরী বলেন, আকস্মিক বন্যায় ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ফেনীসহ দেশের উত্তর-পূর্বাঞ্চল, পূর্বাঞ্চল এবং দক্ষিণ-পূর্বাঞ্চলের ১০টির অধিক জেলায় বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে। এমতাবস্থায় মানবিক দিকটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দলমত নির্বিশেষে দেশের সকল সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং শ্রেণিপেশার বিত্তবান মানুষকে বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসা উচিত। ‘সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই’ এই মূলমন্ত্রকে হৃদয়ে ধারণ করে আসুন আমরা বন্যার্ত মানুষের পাশে দাঁড়াই।

এছাড়া দুর্গত মানুষের সার্বিক সহযোগিতায় অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্বশীল ব্যক্তিবর্গ ও দপ্তর সংস্থাকে কার্যকর উদ্যোগ গ্রহণ করতেও আহ্বান জানান মত ও পথ সম্পাদক। তিনি বলেন, ভয়াবহ বন্যায় সর্বস্ব হারানো মানুষকে দুর্যোগকালীন সময়ে তাৎক্ষণিক সহায়তা প্রদান এবং বন্যা পরিস্থিতি উন্নতি হওয়ার পর ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীকে পুনর্বাসন করতে সরকারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ ও দপ্তর সংস্থাসমূহ কার্যকর পদক্ষেপ নিবেন বলে আশা করছি। ত্রাণ-পুনর্বাসন প্রক্রিয়ায় সরকারকে সর্বসাধারণের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আহ্বান জানান তিনি।

শেয়ার করুন