মালয়েশিয়ার পাহাং রাজ্যে ১৩ বাংলাদেশি আটক

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

মালয়েশিয়ার পাহাংয়ে বাংলাদেশিসহ ৩৯ জন অনথিভুক্ত অভিবাসীকে আটক করেছে অভিবাস বিভাগ। ২৩ আগস্ট রাজ্যের কুয়ানতান এবং রোমপিং এলাকায় অভিযান পরিচালনা করে ১৩ বাংলাদেশিসহ ৩৯ জন অভিবাসীকে আটক করা হয়।

রাজ্যের অভিবাসন বিভাগ এক বিবৃতিতে বলেছে, অবৈধ অভিবাসীরা অবস্থান এবং কাজ করছে, স্থানীয়দের কাছ থেকে পাওয়া এমন তথ্যের ভিত্তিতে ১৯ জন কর্মকর্তার সমন্বয়ে কুয়ানতান এবং রোমপিংএ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মোট ৭৫ জন অভিবাসীর কাগজপত্র যাচাই-বাছাইয়ের পর এর মধ্যে যাদের কোনো বৈধ কাগজপত্র নেই এমন ৩৯ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়।

আটকদের মধ্যে ইন্দোনেশিয়ান ২৪, বাংলাদেশি ১৩, থাই এক এবং একজন ভারতীয় নাগরিক। আটকদের বয়স ২২ থেকে ৫১ বছরের মধ্যে। তাদের রাজ্যের কেমায়ান ইমিগ্রেশন ডিপোতে ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৫১(৫)(বি)-এর অধীনে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

রাজ্যে অবৈধ অভিবাসীদের সম্পর্কিত তথ্য এবং অভিবাসীদের আগমনের সমস্যা মোকাবিলায় সহায়তা করার জন্য জেআইএম নেগেরি পাহাং জনসাধারণকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে।

এছাড়া রাজ্যে যদি কোনো নিয়োগকর্তা অবৈধ অভিবাসীকে নিয়োগ করে এবং তাদের সুরক্ষা দেয় তাদের বিরুদ্ধে আপস ছাড়াই কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে রাজ্যের অভিবাসন বিভাগ।

শেয়ার করুন