৪ উইকেট হারিয়ে চাপে পাকিস্তান

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

রাওয়ালপিন্ডি টেস্টের শেষ দিন যেন রোমাঞ্চের ইঙ্গিত দিচ্ছে। ড্রয়ের দিকে এগোতে থাকা ম্যাচটি আজ দিনের প্রথম সেশনেই অন্যদিকে মোড় নিচ্ছে। পাকিস্তানকে চাপে ফেলে অসম্ভব কিছুরই স্বপ্ন দেখছে বাংলাদেশ।

১ উইকেটে ২৩ রান নিয়ে আজ শেষ দিনের খেলা শুরু করে পাকিস্তান। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ৭৫ রান করেছে তারা। এখনো পিছিয়ে আছে ৪২ রানে। মোহাম্মদ রিজওয়ান ১ ও ওপেনার আব্দুল্লাহ শফিক ২৬ রানে ব্যাট করছেন।

দিনের দ্বিতীয় ওভারে শুরুটা বাংলাদেশের জন্য রঙিন করে দেন হাসান মাহমুদ। তার ব্যাক অফ এ লেংথ ডেলিভারিটি পাক অধিনায়ক শান মাসুদের (১) ব্যাটের কানায় লেগে আশ্রয় নেয় লিটন দাসের হাতে। এর প্রায় ঘণ্টাখানেক অপেক্ষার পর আবারও উইকেটের দেখা পায় টাইগাররা। এবার নাহিদ রানার অফস্টাম্পের বাইরের ডেলিভারি ড্রাইভ করতে গিয়ে বিপদ ডেকে আনেন বাবর আজম। বল তার ব্যাটে লেগে স্টাম্পে আঘাত হানে। ফলে ২২ রানে ফিরতে হয় তাকে।

প্রথম ইনিংসে সেঞ্চুরি করা সৌদ শাকিল এবার রানের খাতাই খুলতে পারেননি। এবার তাকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন সাকিব আল হাসান। পাকিস্তানকে এমন চাপে ফেলার পর বাংলাদেশও তাই দেখছে অবিশ্বাস্য কিছুর স্বপ্ন।

শেয়ার করুন