দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করেছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দুই ম্যাচে জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল ক্যারিবীয়রা। বৃষ্টিবিঘ্নিত শেষ ম্যাচে প্রোটিয়াদের ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে ১৩ ওভারে ৪ উইকেটে ১০৪ রান করে দক্ষিণ আফ্রিকা। ডিএলএস মেথডে ১১৬ রানের লক্ষ্য পায় ওয়েস্ট ইন্ডিজ। লক্ষ্য তাড়া করতে নেমে ২২ বল আর ৮ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

গতকাল মঙ্গলবার ত্রিনিদাদের ব্রায়ান লারা ক্রিকেট স্টেডিয়ামে দুইবার হানা দেয় বৃষ্টি। টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিয়ে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু বৃষ্টির কারণে সময়মতো খেলা শুরু করতে পারেনি দক্ষিণ আফ্রিকা।

বৃষ্টি থামলে এরপর খেলা শুরু হয়। কিন্তু ৫ ওভারের খেলা শেষ হওয়ার আগেই ফের বৃষ্টি নামে। পরবর্তীতে ওভার কমিয়ে ইনিংস ১৩ ওভারে আনা হয়। ব্যাটিংয়ে নেমে ঝড়ে তােলেন দক্ষিণ আফ্রিকার মিডলঅর্ডার ব্যাটার ত্রিস্টান স্টাবস। ১৫ বলে ৪০ রান করেন তিনি। ৫ বাউন্ডারির সঙ্গে হাঁকান ৩টি ছক্কা। অর্থাৎ ৩৮ রানই বাউন্ডারি থেকে আদায় করেন প্রোটিয়া ব্যাটার।

এছাড়া ওপেনার রায়ান রিকেলটন ২৪ বলে ২৭ রান করেন। অধিনায়ক এইডেন মার্করাম করেন ১২ বলে ২০ রান। এতে ১০৪ রানের পুঁজি পায় দক্ষিণ আফ্রিকা।

জবাবে দিতে নেমে দলীয় ১ রানে প্রথম উইকেট হারানোর পর ঝড় তোলেন শাই হোপ ও নিকোলাস পুরান। অটনেইল বার্টম্যানের বলে আউট হওয়ার আগে পুরান করেন ১৩ বলে ৩৫ রান। চতুর্থ ওভারের পঞ্চম বলে পুরান আউট হওয়ার সময় ওয়েস্ট ইন্ডিজের বোর্ডে ছিল ৬০ রান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে বাকি কাজ করেন হোপ আর শিমরন হেটমায়ার। দল জিতিয়ে মাঠ ছাড়েন দুই ক্যারিবীয় ব্যাটার। হোপ ২৪ বলে অপরাজিত ৪২ রানের ইনিংস খেলেন। ১৭ বলে ৩১ রান করেন হেটমায়ার।

শেয়ার করুন