তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফেরানোর প্রস্তাব দিলো গণফোরাম

নিজস্ব প্রতিবেদক

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সিরিজ সংলাপে সংবিধানে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফিরিয়ে আনতে প্রস্তাব দিয়েছে গণফোরাম। একইসঙ্গে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ক্ষমতার মধ্যে ভারসাম্য বজায় রাখার কথাও বলেছে দলটি।

শনিবার (৩১ আগস্ট) রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে মতবিনিময় করে এ প্রস্তাব দেয় গণফোরাম।

গণফোরামের ইমেরিটাস সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদলটি প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে মতবিনিময় করেন।

সেখান থেকে বেরিয়ে গণফোরামের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি জানান, তারা প্রধান উপদেষ্টার কাছে প্রধানমন্ত্রীর সঙ্গে রাষ্ট্রপতির ক্ষমতার ভারসাম্য বজায় রাখার কথা বলেছেন।

মিজানুর বলেন, ‘যে তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করেছিলাম, রক্ত ঝরিয়েছিলাম। সেই সরকার শেখ হাসিনা বাতিল করেছেন। তিনি কখনো রাতে ভোট করেছেন। কখনো প্রশাসনকে দিয়ে ভোট করিয়েছেন। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছিলেন। প্রধান উপদেষ্টাকে তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠিত করতে বলেছি। আমাদের এ প্রস্তাব প্রধান উপদেষ্টা গ্রহণ করেছেন।’

এছাড়া অর্থ পাচারকারী ও ব্যাংক লুটের সঙ্গে জড়িত ব্যক্তিদের কঠোর আইনের আওতায় আনতে এবং পাচার হওয়া টাকা ফেরত আনার উদ্যোগ নিতে প্রধান উপদেষ্টার প্রতি আহ্বান জানিয়েছে গণফোরাম। পাশাপাশি ভেঙে পড়া পুলিশি ব্যবস্থাকে দ্রুত সক্রিয় করার কথা তুলে ধরেন গণফোরাম নেতৃবৃন্দ।

শেয়ার করুন