চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের মতবিনিময় সভায় হট্টগোল, হাতাহাতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের মতবিনিময় সভা চলার সময় শিক্ষার্থীদের দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও হট্টগোলের ঘটনা ঘটেছে।

আজ ৮ সেপ্টেম্বর (রোববার) দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যানারে সমাজবিজ্ঞান অনুষদের মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় এ ঘটনা ঘটে। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী হাসনাত আবদুল্লাহ।

সভায় ৫ আগস্ট চট্টগ্রামে কমিটি দেওয়া ও সরকার পতনের পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম সচল না করাসহ সমন্বয়কদের বিভিন্ন বিষয়ে বিভিন্ন প্রশ্ন করেন শিক্ষার্থীরা।

এ সময় ইসলামিক অধ্যয়ন বিভাগের স্নাতকোত্তরের শাখাওয়াত হোসেন নামের এক শিক্ষার্থী সমন্বয়কদের পক্ষ নিয়ে বলেন, ‘আমাদের আস্থার, ভরসার জায়গা ছিল আমাদের সমন্বয়ক ভাইয়েরা। আজকে যারা আন্দোলনের নাম দিয়ে আসতে চাচ্ছে, তারা শেখ হাসিনার দোসর ছিল অতীতে। তারা সন্ত্রাসের দোসর ছিল।’ শিক্ষার্থীরা শাখাওয়াতের এই বক্তব্যের পর ক্ষিপ্ত হন। একপর্যায়ে হট্টগোল ও হাতাহাতি হয়।

ইংরেজি বিভাগের স্নাতকোত্তরের জমির উদ্দিন, পদার্থবিদ্যা বিভাগের স্নাতকোত্তরের জগলুল আহমেদ, চতুর্থ বর্ষের মোহাম্মদ রাফসান ও তৃতীয় বর্ষের আলিম খানের দাবি, সমন্বয়কদের কর্মকাণ্ড ও বর্তমান সময় বিবেচনায় এ কমিটির প্রয়োজন রয়েছে কি না, এসব নিয়ে প্রশ্ন করলে তাঁদের হামলার চেষ্টা করা হয়।

শেয়ার করুন