ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মামলা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে এস্টেট অফিসের সুপারভাইজার মোহাম্মদ আমানুল্লাহ শাহবাগ থানায় এ মামলা দায়ের করেন।

মামলার বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খালিদ মনসুর।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত বুধবার রাত ৭টা ৪৫ মিনিটে একজন যুবক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের গেটে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে থাকলে বিশ্ববিদ্যালয়ের কিছু ছাত্র তাকে আটক করে প্রথমে ফজলুল হক মুসলিম হলের মূল ভবনের গেস্ট রুমে নিয়ে যান। এরপর ওই যুবক মোবাইল চুরি করেছেন এমন অভিযোগ করে তাকে এলোপাতাড়ি চড়-থাপ্পড় ও কিল-ঘুষি মেরে তার নাম জিজ্ঞাসা করলে তিনি তোফাজ্জল বলেন জানান।

এজাহারে আরও উল্লেখ করা হয়, পরবর্তীতে তিনি মানসিক রোগী বুঝতে পেরে তাকে ফজলুল হক মুসলিম হলের ক্যান্টিনে নিয়ে খাবার খাইয়ে হলের দক্ষিণ ভবনে গেস্ট রুমে নিয়ে জানালার সঙ্গে পিছনে হাত বেঁধে স্ট্যাম্প, হকিস্টিক ও লাঠি দিয়ে উচ্ছৃঙ্খল কিছু ছাত্র বেধড়ক মারধর করলে অচেতন হয়ে পড়েন। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন আবাসিক শিক্ষককে জানালে তাদের সহায়তায় অচেতন যুবককে মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে ডাক্তার রাত ১২টা ৪৫ মিনিটে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় হলের প্রভোস্ট অধ্যাপক ড. শাহ মো. মাসুম সাত সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটিকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

শেয়ার করুন