এই নৃশংসতা কোনোভাবেই বরদাশত করা যায় না: প্রিন্স মাহমুদ

বিনোদন ডেস্ক

শুরু থেকেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে ছিলেন বিশিষ্ট গীতিকার ও সরকার প্রিন্স মাহমুদ। জনমত তৈরি করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। রাজপথেও দেখা গেছে তাকে। এবার আওয়াজ তুললেন তোফাজ্জল হত্যা নিয়ে। বললেন, এই নৃশংসতা কোনোভাবেই বরদাশত করা যায় না।

গত বুধবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে তোফাজ্জল নামে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় ইতোমধ্যে ছাত্রলীগ নেতাসহ ছয়জনকে আটক করেছে পুলিশ। আদালতে তারা ১৪৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে।

নৃশংস ওই হত্যাকাণ্ড নিয়ে এবার ফেসবুকে আওয়াজ তুললেন প্রিন্স মাহমুদ। প্রশ্ন তুললেন, ‘একটা ছেলে ছিল না যে তোফাজ্জলকে পিটিয়ে হত্যার বিরুদ্ধে স্বর তোলে? একটাও না? একি নৃশংসতা? এরা কি মানুষ না অন্য কিছু?’ তার কথা, ‘এই নৃশংসতা কোনোভাবেই বরদাশত করা যায় না।’

আরও লিখেন, ‘এই দৃশ্য দেখা যায়? কারা করছে বা করাচ্ছে? কী উদ্দেশ্য? সুষ্ঠু তদন্ত এবং দৃষ্টান্তমূলক শাস্তি হোক। সকল প্রকার উচ্ছৃঙ্খল গণবিচার, মব রুল বা মবোক্রেসি যে নামেই বলুন আজ থেকে, এখনই বন্ধ হোক। স্পষ্ট এবং কঠোর বার্তা দেওয়া হোক, বিচারবহির্ভূত একটাও হত্যাকাণ্ড হলে কাউকে ছাড় দেওয়া হবে না। এটাই শেষ কথা।’

প্রিন্স মাহমুদের এই পোস্টের নিচে বহু মন্তব্য জমা পড়েছে তার ভক্ত, অনুগামী এবং শুভাকাঙ্ক্ষীদের। তারাও তোফাজ্জল হত্যার সুষ্ঠু তদন্ত এবং বিচার চেয়ে স্বর তুলেছেন। এছাড়া নানা শ্রেণি-পেশার মানুষ এই হত্যার নিন্দা জানিয়ে বিভিন্ন মাধ্যম থেকে আওয়াজ তুলেছেন।

শেয়ার করুন