ইউনূস ও নাহিদকে কটূক্তির অভিযোগে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামে ধর্ম অবমাননা ও অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলামকে নিয়ে কটূক্তির অভিযোগে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির চৌধুরীর আদালতে এই মামলা করেন ফটিকছড়ি উপজেলার ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুদ্দিন।

মামলায় আসামি করা হয়েছে মোকতার হোসেন নামের একজনকে। তিনি ফটিকছড়ি থানার পশ্চিম নানুপুর জিএম চৌধুরী বাড়ির মৃত দেলোয়ার হোসেনের ছেলে।

বাদীর আইনজীবী নাসির উদ্দিন আহামদ খান জানান, আদালত বাদীর বক্তব্য গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

তিনি আরও বলেন, গত ১৫ আগস্ট মো. হাসান নামে একটি ফেইসবুক আইডি থেকে ৭ মিনিট ৩৭ সেকেন্ডের একটি বক্তব্য দেওয়া হয়। যাতে ইসলাম ধর্মের সম্মানহানি করা হয়েছে বলে মনে করেন মামলার বাদী। এ ছাড়া এই বক্তব্য মুসলিম সম্প্রদায়ের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির উসকানি দেয় বলেও মনে করেন তিনি।

আইনজীবী আহামদ খান জানান, এ ছাড়া ভিডিওতে বর্তমান অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে উদ্দেশ করে অকথ্য ভাষায় গালমন্দ করা হয়েছে। অন্তর্বর্তীকালীন সরকারের তথ্য ও যোগাযোগ উপদেষ্টা মো. নাহিদ ইসলামকে উদ্দেশ করেও অশালীন ও বেফাঁস কথা বলা হয়েছে।

এ ছাড়া ভিডিওটিতে সেনাপ্রধানকে নিয়েও আপত্তিকর আলোচনা কর হয়েছে বলে উল্লেখ করা হয় এজাহারে।

শেয়ার করুন