সাবেক এমপি মাহবুব আরা গিনি ৩ দিনের ও জ্যাকব ৫ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মাহবুব আরা গিনি ও আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার পৃথক মামলায় তাদের পৃথক আদালতে হাজির করা হলে জ্যাকবের ৫ দিন ও গিনির ৩ দিন রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গাইবান্ধা-২ আসনের সাবেক এমপি মাহবুব আরা বেগম গিনিকে আশুলিয়ায় ৪ আগস্ট একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় আদালতে হাজির করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক মজিবুর রহমান ভূঁইয়া।

শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগম তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তার নাম এফআইআরে না থাকলেও পরে রাজধানীর ধানমন্ডি থেকে আজ সকালে আটকের পর তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

গত ১১ সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৯ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলাটি করেন ওই বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

এদিকে, ভোলা-৪ আসনের আওয়ামী লীগের সাবেক এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে আজ বিএনপির সাবেক এমপি নাজিম উদ্দিন আলমকে হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় আদালতে হাজির করা হয়।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক মো. জহিরুল ইসলামের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগম তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১২ সেপ্টেম্বর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এসএম সাইফুল ইসলামের আদালতে হাসিনাসহ ছয়জনের বিরুদ্ধে এ মামলা করা হয়। মামলায় ২০১২ সালের ডিসেম্বরে সাভারে বিএনপির সাবেক এমপি নাজিম উদ্দিন আলমকে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়।

রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মো. জহিরুল বলেন, জ্যাকব এই মামলার এফআইআরভুক্ত আসামি এবং তিনি ঘটনার সঙ্গে জড়িত ছিলেন।

মামলার নথি অনুযায়ী, ২০১২ সালের ৯ ডিসেম্বর বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির সমর্থনে নাজিম উদ্দিন আলম ও তার কর্মীরা আমিনবাজার সেতুতে অবস্থান নেন। হঠাৎ পুলিশ বিএনপি নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে। তাদের ছত্রভঙ্গ করে, নির্বিচারে টিয়ারশেল ও শটগানের গুলি ছুড়ে। হামলায় নাজিম উদ্দিন আলমসহ বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

এর আগে, আজ সকালে রাজধানীর গুলশান এলাকা থেকে সাবেক পরিবেশ ও বন উপমন্ত্রী জ্যাকবকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশের একটি দল।

শেয়ার করুন