ব্রাহ্মণবাড়িয়াসহ দেশবাসীকে দুর্গাপূজার শুভেচ্ছা জানালেন মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

মহাষষ্ঠীর মধ্যদিয়ে আজ (বুধবার) থেকে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। আগামী রোববার (১৩ অক্টোবর) বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে পাঁচ দিনব্যাপী এ উৎসবের। এ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের সনাতন ধর্মাবলম্বী সব নাগরিককে শুভেচ্ছা জানিয়েছেন সাবেক গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী, ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসন থেকে টানা চারবার বিজয়ী হওয়া সাবেক সংসদ সদস্য, ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং ‘মত ও পথ’ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

দুর্গাপূজা উপলক্ষে দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের (হিন্দু সম্প্রদায়) প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজার সঙ্গে মিশে আছে বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি। এ পূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, বরং বাংলাদেশে এটি এখন সার্বজনীন উৎসব। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। সমস্ত ভয়-ভীতি, হুমকি, চোখ রাঙানি মোকাবিলা করে দেশের অতীত ঐতিহ্য রক্ষা করে দুর্গাপূজা উদযাপিত হবে, এটিই আমার প্রত্যাশা।

মোকতাদির চৌধুরী বলেন, সাম্প্রতিক সময়ে বেশ কিছু জায়গায় প্রতিমা ভাঙচুরের মত অত্যন্ত নিন্দিত কর্মকাণ্ড ঘটেছে, এমনকি পূজা কমিটির কাছে লক্ষ লক্ষ টাকা চাঁদা দাবি, পূজার সময়ে মাইক বাজানো যাবে না বলে হুশিয়ারি উচ্চারণ, সাংস্কৃতিক অনুষ্ঠানে নিষেধাজ্ঞা দেওয়াসহ বেশকিছু অভিযোগ উঠেছে। সবগুলো অভিযোগ আমলে নিয়ে দুষ্কৃতকারীদের আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।

বিবৃতিতে তিনি দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ সব নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন।

শেয়ার করুন