সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতের আহ্বান জানালো ভারত

ডেস্ক রিপোর্ট

বাংলাদেশে হিন্দুসহ সব সংখ্যালঘু সম্প্রদায় এবং তাদের উপাসনালয়ের নিরাপত্তা, বিশেষ করে ধর্মীয় উৎসবের সময়ে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে ভারত।

গতকাল শনিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিটি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রণধীর জয়সোয়াল তার এক্স অ্যাকাউন্টে প্রকাশ করেন।

ঐ বিজ্ঞপ্তিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করেছি যে ঢাকার তাঁতীবাজারের পূজামণ্ডপে হামলা হয়েছে এবং সাতক্ষীরায় যশোরেশ্বরী কালীমন্দিরে চুরির ঘটনা ঘটেছে। বাংলাদেশে পূজামণ্ডপে হামলা এবং এসব ঘটনা খুবই দুঃখজনক। বেশ কয়েক দিন ধরেই দেখা যাচ্ছে যে হামলাকারীরা একই কায়দায় বিভিন্ন জায়গায় মন্দির ও দেব-দেবীদের অবমাননা ও ক্ষতি সাধন করছে। আমরা হিন্দুসহ সব সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের, বিশেষ করে এই শুভ উৎসবের সময় তাদের নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

এর আগে গত ৪ অক্টোবর বাংলাদেশে দুর্গাপূজার মণ্ডপে হামলা অনাকাঙ্ক্ষিত এবং সামাজিক সম্প্রীতির বিষয়ে ভুল বার্তা দেয় বলে মন্তব্য করে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

সাপ্তাহিক প্রেস ব্রিফিংয়ে মুখপাত্র রণধীর জয়সোয়াল সাংবাদিকের প্রশ্নের জবাবে বলেন, সংখ্যালঘুদের বিষয়ে ভারত বারবার বাংলাদেশকে জানিয়েছে এবং বলেছে যে সেখানে সংখ্যালঘুদের সুরক্ষার প্রয়োজন। এটা আমাদের প্রত্যাশা যে বাংলাদেশের সরকার সংখ্যালঘুদের সুরক্ষা দেবে।

শেয়ার করুন