শেখ হাসিনা-জয়ের সঙ্গে আসামি এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক

ছাত্র-জনতার অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয় ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে এবার হত্যা মামলার আসামি করা হয়েছে এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমালকে।

সোমবার রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করেন গত ৪ আগস্ট গুলিতে নিহত বেলাল হোসেন রাব্বির (২৬) মা জেসমিন আক্তার।

২০১৩ সালে অনুমোদন পাওয়া নতুন ৯ ব্যাংকের একটি এনআরবিসি। স্বেচ্ছাচারিতা, নিয়োগ বাণিজ্য, ঋণ জালিয়াতি, এনজিওর সঙ্গে মিলে ঋণ দেওয়ার নামে অর্থ বের করে নেওয়াসহ বিভিন্ন অনিয়মের কারণে সংবাদের শিরোনাম হয়েছেন ব্যাংকটির চেয়ারম্যান তমাল। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে তিনি আত্মগোপনে।

মামলায় অন্য আসামিরা হলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, সাবেক তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, আওয়ামী লীগ নেতা মাহবুবউল-আলম হানিফ, শেখ ফজলে নূর তাপস, জাহাঙ্গীর কবির নানক, ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনসহ ২২ জন।

এজাহারে বলা হয়, ৪ আগস্ট রাজধানীর বাংলামটর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেন বেলাল হোসেন রাব্বি। বেলা সাড়ে ৪টার দিকে ঘাড়ে গুলিবিদ্ধ হন তিনি। আন্দোলনে অংশ নেওয়া তাঁর বন্ধু রিয়াজ তাৎক্ষণিকভাবে রাব্বিকে ঢাকা মেডিকেল কলেজের নিউরো সার্জারি বিভাগে ভর্তি করেন। চার দিন আইসিইউতে থেকে ৮ আগস্ট তাঁর মৃত্যু হয়।

শেয়ার করুন