রাহুল-রোহিত ঝড়ে স্কটল্যান্ডের বিপক্ষে ভারতের বড় জয়

ক্রীড়া ডেস্ক

সেমিফাইনালে উঠা নিয়ে শঙ্কায় থাকা ভারত আপাতত নেট রানরেট বাড়াতে ব্যস্ত রয়েছে। আর স্কটল্যান্ডের বিপক্ষে সেই লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৬.৩ ওভারে ৮ উইকেটে হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৮৫ রানে থামে স্কটল্যান্ডের ইনিংস। জবাবে খেলতে নেমে রাহুলের ফিফটি এবং রোহিতের ক্যামিও ইনিংসের সুবাদে সহজেই জয় তুলে নিয়েছে ভারত।

মাত্র ৮৬ রান তাড়া করতে নেমে বেশি সময় নেননি দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। ওপেনিং জুটিতে মাত্র ৩০ বল খেলে ৭০ রান করেন তারা। মাত্র ১৬ বল খেলে ব্র্যাড হোয়েলের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৩০ রান করেন রোহিত শর্মা।

এদিকে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্রুততম ফিফটি করেই মাঠ ছাড়েন আরেক ওপেনার লোকেশ রাহুল। পঞ্চাশ করতে তিনি সময় নিয়েছেন মাত্র ১৮ বল। পাওয়ার প্লের শেষ বলে আউট হওয়ার আগে করেন ১৯ বলে ৫০ রান। এরপর দলীয় অধিনায়ক বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব মিলে ম্যাচ শেষ করেন। ২ রানে কোহলি এবং ৬ রানে সূর্যকুমার অপরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে স্কটল্যান্ডকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্কটিশদের। পাওয়ার প্লেতে ২ উইকেট হারানোর পর মাত্র ২৯ রান তুলতেই ৪ উইকেটের পতন ঘটে।

ব্যক্তিগত খাতায় মাত্র ১ রান তুলতেই ফেরেন ওপেনার এবং অধিনায়ক কাইল কোয়েটজার। এরপর দলের হয়ে সর্বোচ্চ ২৪ রান করে আউট হন আরেক ওপেনার জর্জ মুনশি। এছাড়া ২ রানে ম্যাথু ক্রস, শূন্যরানে রিচি বেরিংটন এবং ১ রানে আউট হন ক্রিস গ্রেভস।

শেষদিকে দলকে লজ্জাজনক স্কোর গড়া থেকে বাঁচিয়ে দেন মিচেল লেস্ক, কলাম ম্যাকলয়েড এবং মার্ক ওয়াটরা। ১৬ রানে লয়েড, ২১ রানে লেস্ক এবং ১৪ রানে আউট হন মার্ক ওয়াট। এছাড়া শূন্যরানে আউট হন সাফইয়ান শরিফ এবং অ্যালাসদার ইভান্স। আর ২ রানে অপরাজিত থাকেন ব্র্যাড হোয়েল।

এদিকে ভারতের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট পেয়েছেন রবিন্দ্রো জাদেজা এবং মোহাম্মদ শামি। এছাড়া জাস্প্রিত বুমরাহ দুটি এবং রবিচন্দ্রন অশ্বিন পেয়েছেন একটি উইকেট।

শেয়ার করুন