বেড়েছে করোনা শনাক্ত, আরও একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

করোনা আক্রান্ত হয়ে মৃতের দাফন
ফাইল ছবি

গত একদিনে দেশে করোনাভাইরাসের শনাক্তের সংখ্যা ও হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩৫২ জনের দেহে। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যাটি ছিল ২৯১। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮১ হাজার ৯৮৬ জনে। এছাড়া শনাক্তের হার এক শতাংশের নিচে নেমে গেলেও তা বেড়ে এখন অবস্থান করছে ১.৮৭ শতাংশে।

এদিকে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৫২ জনে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি ল্যাবরেটরিতে ১৮ হাজার ৯৩৮টি নমুনা সংগ্রহ এবং ১৮ হাজার ৭৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক শূন্য ৮৭ শতাংশ।

এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১৩ লাখ ২৫ হাজার ৭১৭টি। মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৯৭ শতাংশ।

২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২৮১ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৬ হাজার ৩৫২ জন।

এদিকে, বিভাগওয়ারি হিসাবে গত ২৪ ঘণ্টায় মৃত একজন ঢাকার বাসিন্দা। এ সময়ে অন্য বিভাগে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

গত বছর অর্থাৎ ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজন রোগীর মৃত্যু হয়।

শেয়ার করুন