বামদের সঙ্গে নির্বাচনের জন্য ঐক্য চাননি কাদের

ডেস্ক রিপোর্ট

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নির্বাচনের জন্য বামদের সঙ্গে আওয়ামী লীগের ঐক্য চাননি বলে দাবি করেছেন।

কাদের বলেন, জাতীয় ঐক্য আমরাও চাই। বামপন্থিরা আমার মঙ্গলবারের একটি বক্তব্যে ভুল বুঝেছেন। আমি তাদেরকে শ্রদ্ধা করি। তবে আমি তাদেরকে আমাদের সঙ্গে নির্বাচনী ঐক্যের জন্য আহ্বান জানাইনি। আমি বলেছি, এই মুহূর্তে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে- যারা মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুকে নেতা মানেন, তাদের ঐক্যবদ্ধ হওয়া উচিত।

রাজধানীর নিউমার্কেট এলাকায় সপ্তাহব্যাপী জনসংযোগ কর্মসূচির তৃতীয় দিনে গতকাল বুধবার প্রচারপত্র বিতরণের আগে তিনি এসব কথা বলেন।

‘সরকার আবারও ভোটারবিহীন নির্বাচনের দিকে যাচ্ছে’- বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, এই দেশে আর মাগুরা মার্কা নির্বাচন হবে না। এই দেশে আর ১৫ ফেব্রুয়ারি মার্কা ভোটারবিহীন নির্বাচন হবে না। এইবারের নির্বাচন হবে ২০০৮ সালের মতো উৎসবমুখর পরিবেশে। বিএনপি না এলেও এবার এদেশে উৎসবমুখর পরিবেশে ভোট হবে।

এদিকে অনুষ্ঠানে দেশের প্রতিটি পাড়া-মহল্লায় সাম্প্রদায়িক শক্তির বিপরীতে দাঁড়িয়ে প্রতিবাদ ও প্রতিহত করার জন্য আওয়ামী লীগ তথা দেশের মানুষের প্রতি আহ্বান জানান দলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান।

অন্যদিকে, গুলিস্তানের জিরো পয়েন্টে প্রচারপত্র বিতরণকালে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, কিছু রাজনৈতিক দল আছে, যারা নির্বাচন আসলেই তৎপরতা শুরু করে। এই সমস্ত সুবিধাবাদী নেতারা নির্বাচনের সময় জোট ও ঐক্য ফ্রন্ট গঠন করে। তাদের লক্ষ্য নির্বাচনে অংশ নেওয়া নয়। লক্ষ্য হচ্ছে, একটি জটিল পরিস্থিতি সৃষ্টি করে নির্বাচন বানচাল করা। যাতে কোনো একটা সরকার গঠন করা যায়। তাহলেই উনারা সেই সরকারের মন্ত্রী হতে পারবেন।

রাজধানীর বিভিন্ন জায়গায় প্রচারপত্র বিতরণকালে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, আফজাল হোসেন, ইঞ্জিনিয়ার আবদুস সবুর, দেলোয়ার হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আখতার হোসেন প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে