জাতীয় পতাকা এবং সঙ্গীতে যাদের সম্মান নেই, তাদের সাথে জোট নয়: মোকতাদির চৌধুরী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন : মুক্তিযুদ্ধের চেতনার অভিযাত্রা শীর্ষক গণসমাবেশে বক্তব্যে রাখছেন র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

যাদের প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উঠে না, জাতীয় সঙ্গীত গাওয়া হয় না, তাদের সাথে কোনো প্রকার জোট হতে পারে না বলে মন্তব্য করেন ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন : মুক্তিযুদ্ধের চেতনার অভিযাত্রা শীর্ষক গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্বে করেন ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা সভাপতি কবি জয়দুল হোসেন।

universel cardiac hospital

যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোকতাদির চৌধুরী এমপি বলেন, ব্রাহ্মণবাড়িয়াবাসীর জোট-মহাজোটে আপত্তি নেই। কিন্তু জাতীয় পতাকা এবং জাতীয় সঙ্গীতে যাদের সম্মান নেই তাদের সাথে কোনো প্রকার জোট হতে পারে না।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য মোকতাদির চৌধুরী এমপি এসময় তিনি জোট-মহাজোট গঠনের সাথে যুক্ত কেন্দ্রীয় মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে অনুরোধ করে বলেন,আপনারা ভাববেন যাদের সাথে জোট করছেন তারা মুক্তিযুদ্ধের সময় বিরোধীতা করেছেন কিনা অথবা মুক্তিযোদ্ধাদের বিচারের জন্য পাকিস্তানী সেনাবাহিনীর গঠন করা ট্রাইব্যুনালের বিচারক ছিলো কিনা। তিনি আরো বলেন, স্বাধীনতার ৪৭ বছর পরও যাদের পঠন-পাঠনে মাতৃভাষা থেকে উর্দু প্রাীতি বেশি তাদের সাথে জোট করা যায় না। যারা জয় বাংলা শ্লোগানে আস্থাশীল নয় তাদের সাথে আর যাই হোক জোট হতে পারে না।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন : মুক্তিযুদ্ধের চেতনার অভিযাত্রা শীর্ষক গণসমাবেশে বক্তব্যে রাখছেন আরমা দত্ত

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর বীর মুক্তিযোদ্ধা ড. আনোয়ার হোসেন, ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় নেতা, সমাজকর্মী আরমা দত্ত, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. মামুন আল মাহবুব স্বপ্নিল।

জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয় অনুষ্ঠান। এতে নেতৃত্ব দেন সঙ্গীত প্রশিক্ষক মিতালী বিশ্বাস। অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন তিতাস আবৃত্তি সংগঠন। কবি শামসুর রাহমানের ‌’ফিরিয়ে নাও ঘাতক কাঁটা, এবার আমি গোলাপ নেবো’ কবিতাটির দলীয় পরিবেশনা করে সংগঠনটি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে