করোনা মহামারি মোকাবিলার নতুন অধ্যায়ে চীন: সি চিন পিং

আন্তর্জাতিক ডেস্ক

চীনের প্রেসিডেন্ট সি চিন পিং বলেছেন, করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ের ‘নতুন ধাপে’ প্রবেশ করেছে তার দেশ। এমন অবস্থায় করোনা মোকাবিলায় আরও বেশি সচেষ্ট ও ঐক্যবদ্ধ হওয়ার জন্য গতকাল শনিবার দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। খবর আল–জাজিরার।

২০২০ সাল থেকে ‘শূন্য করোনা নীতির’ আওতায় চীনে করোনার কঠোর বিধিনিষেধ চলছিল। সম্প্রতি ওই বিধিনিষেধের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে রাস্তায় নামেন দেশটির অনেক শহরের বাসিন্দা। এরপর গত মাসের শুরুর দিকে বেশিরভাগ বিধিনিষেধ তুলে নেয় চীন সরকার।

universel cardiac hospital

এরপর থেকে দেশটিতে করোনার সংক্রমণ বাড়তে দেখা গেছে। করোনা বিধি প্রত্যাহারের পর সি চিন পিং গতকাল প্রথমবারের মতো কোভিড-১৯ সংক্রান্ত বিষয়ে কথা বলেছেন।

গতকাল নববর্ষ উপলক্ষে টেলিভিশনে দেওয়া ভাষণে সি চিন পিং বলেন, লড়াই চালিয়ে যাওয়ার সময় এখনো চলছে। সবাই একাগ্র হয়ে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। সামনেই ভোরের আলো ফুটবে। চলুন, আরও বেশি করে পরিশ্রম করি। অধ্যবসায়ের মানে হলো বিজয় আর ঐক্যের মানেও বিজয়।

সি চিন পিং আরও বলেন, করোনাবিরোধী লড়াইয়ে চীন নজিরবিহীন সংকট ও চ্যালেঞ্জগুলো জয় করতে পেরেছে। তিনি মনে করেন, তাদের নেওয়া নীতিমালাগুলো সময় ও পরিস্থিতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হয়েছে।

শেয়ার করুন