‘অলিম্পিক বয়কট করতে পারে ৪০ দেশ’

ক্রীড়া ডেস্ক

অলিম্পিক

২০২৪ প্যারিস অলিম্পিক বয়কট করতে পারে বিশ্বের ৪০টির মতো দেশ। এমনই চাঞ্চল্যকর মন্তব্য করেছেন পোল্যান্ডের পর্যটনমন্ত্রী কামিল বোর্তনিচক।

তার এমন প্রতিক্রিয়া সম্প্রতি আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) প্যারিসে রুশ দলের অংশ নেওয়ার সম্ভাবনা রয়েছে, এমন ইঙ্গিত দেওয়ায়। ইতিমধ্যে পোল্যান্ড, লিথুয়ানিয়া, এস্তোনিয়া এবং লাটভিয়া যুগ্মভাবে এই ধরনের ভাবনার তীব্র বিরোধিতা করেছে।

universel cardiac hospital

রুশ হানায় বিধ্বস্ত ইউক্রেন পরিষ্কার করে দিয়েছে, তারা সে ক্ষেত্রে গেমস বয়কট করবে। আইওসি অবশ্য এই ধরনের আবহ সৃষ্টি হওয়ায় মন্তব্য করেছে, বয়কট হলে কিন্তু ক্ষতিটা হবে খেলোয়াড়দের, অন্য কারও নয়।

পোলিশ মন্ত্রীর বক্তব্য, আইওসি সত্যিই এমন কিছু করলে অন্তত ৪০টি দেশ জোট বাঁধবেই। তার মধ্যে থাকতে পারে গ্রেট ব্রিটেন, আমেরিকা এবং কানাডা। আশা করব, শে ষপর্যন্ত এই ধরনের সিদ্ধান্ত নেবে না খেলাধুলোর নিয়ামক সংস্থা। কিন্তু তার পরেও যদি রুশদের খেলতে দেওয়া হয়, বয়কট হবেই। আমরাও তাতে থাকব। দেখা যাবে সে ক্ষেত্রে অলিম্পিকই গুরুত্বহীন হয়ে পড়বে।

গত সপ্তাহে আইওসি জানিয়েছিল যে তারা রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়দের অলিম্পিক্সে নামতে দেওয়ার রাস্তা বের করার চেষ্টা করছে।

শেয়ার করুন