চার্লসের রাজ্যাভিষেকে মেগান মার্কেল নেই

আন্তর্জাতিক ডেস্ক

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের আনুষ্ঠানিক রাজ্যাভিষেক হচ্ছে আজ শনিবার। সেই সঙ্গে কুইন কনসর্ট হিসেবে অভিষেক হচ্ছে তাঁর স্ত্রী ক্যামিলারও। এ জন্য রাজকীয় আয়োজন বসছে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে। রাজপরিবারের সদস্য ছাড়াও দেশ-বিদেশের অনেক অতিথি এ আয়োজনে অংশ নিচ্ছেন। তবে থাকছেন না মেগান মার্কেল।

মেগান মার্কেল রাজা চার্লসের পুত্রবধূ। চার্লস-ডায়ানা দম্পতির ছোট ছেলে প্রিন্স হ্যারির স্ত্রী তিনি। আজ লন্ডনে যখন অভিষেকের রাজকীয় অনুষ্ঠান চলবে, তখন ডাচেস অব সাসেক্স মেগান থাকবেন আটলান্টিকের ওপারে, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। সেই সঙ্গে রাজকীয় এ আয়োজনে দেখা যাবে না হ্যারি-মেগানের দুই সন্তান প্রিন্স আর্চি ও প্রিন্সেস লিলিবেতকেও।

universel cardiac hospital

বাকিংহাম প্যালেসের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজা চার্লসের অভিষেক অনুষ্ঠানে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি উপস্থিত থাকবেন। থাকবেন না মেগান ও তাদের দুই সন্তান। অনুষ্ঠানে যোগ দিতে হ্যারি একাই লন্ডনে এসেছেন। সন্তানদের নিয়ে মেগান রয়ে গেছেন ক্যালিফোর্নিয়ায়। খবর এনডিটিভির।

হ্যারি-মেগান দম্পতি ২০২০ সালে রাজপরিবার ছেড়ে যুক্তরাষ্ট্রে পাকাপাকিভাবে থিতু হয়েছেন। যুক্তরাজ্য ছাড়ার পর থেকে তাদের সঙ্গে রাজপরিবারের অনেকটা দূরত্ব তৈরি হয়েছে। বিভিন্ন সময় সাক্ষাৎকারে, স্মৃতিকথা লিখে এ দম্পতি প্রাসাদের অনেক অজানা খবর ফাঁস করে দিয়েছেন। জন্ম দিয়েছেন বিতর্ক ও সমালোচনার।

শেয়ার করুন