হোয়াইটওয়াশ এড়ানোর লড়াইয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

ওয়ানডেতে ঘরের মাঠে সিরিজ হারের স্মৃতি ভুলতেই বসেছিল বাংলাদেশ। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হারের পর  ২০২৩ সালে আফগানিস্তানের বিপক্ষে দুর্লভ সেই স্বাদ পাবার পর এখন হোয়াইটওয়াশের শঙ্কায় বাংলাদেশ।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় তথা সর্বশেষ ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে সফরকারী আফগানিস্তান। আর তাই মান বাঁচানোর ম্যাচে শুরুতে ফিল্ডিং করবে বাংলাদেশ। 

বাংলাদেশ দলে তিন পরিবর্তন

চোটের কারণে আগেই ছিটকে গিয়েছিলেন পেসার এবাদত হোসেন। শেষ ওয়ানডের দল থেকে বাদ দেওয়া হয়েছে হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমানকে। তাদের জায়গায় দলে ফিরেছেন তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও শরীফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ

লিটন দাস (অধিনায়ক), নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও শরীফুল ইসলাম।

বিশ্রামে রশিদ খান

বাংলাদেশের বিপক্ষে সিরিজ নিশ্চিত হয়ে গেছে আগেই। হোয়াইটওয়াশের মিশনে এবার রশিদ খানকে বিশ্রামে রেখেছে আফগানিস্তান। এছাড়া প্রথম দুই ম্যাচ খেলা পেসার সেলিম সাফিও নেই আজ। তাদের জায়গায় অভিষেক হচ্ছে আব্দুল রহমান ও জিয়া আকবরের। 

আফগানিস্তান একাদশ 

রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, জিয়া আকবর, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই ও জিয়া আকবর।

শেয়ার করুন