‘নির্দলীয় সরকারের’ অধীনে নির্বাচনের দাবিতে কর্মসূচি দিল সিপিবি

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনব্যবস্থার সংস্কার, নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনসহ বিভিন্ন দাবিতে ২০ জুলাই থেকে ১০ দিনব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। মঙ্গলবার রাজধানীর পল্টনের মুক্তি ভবনে সিপিবির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, প্রেসিডিয়াম সদস্য শামছ্জ্জুামান ও অধ্যাপক এ এন রাশেদা।

সভায় সিপিবির নেতারা বলেন, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের নামে নির্লজ্জ প্রহসন সংঘটিত হয়েছে। পুলিশের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা এবং মাত্র ১১ শতাংশ ভোটারের উপস্থিতি প্রমাণ করে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। এ ধরনের নির্বাচনের প্রতি জনগণের আস্থা নেই।

সভায় নির্বাচনব্যবস্থার সংস্কারসহ নির্দলীয় তদারকি সরকারের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন, সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব ব্যবস্থায় জাতীয় সংসদ নির্বাচন ও স্থানীয় সরকারকে ক্ষমতায়ন ও কার্যকর করা, নিত্যপণ্যের দাম কমানো, রেশনব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালুর দাবিতে ২০ থেকে ৩০ জুলাই পর্যন্ত সারাদেশের সব জেলা-উপজেলায় বিক্ষোভ কর্মসূচি সফল করার আহ্বান জানানো হয়

শেয়ার করুন