‘বিদেশি পর্যবেক্ষকদের আইন মেনে চলতে হবে’

ডেস্ক রিপোর্ট

আমাদের দেশে নির্বাচন পর্যবেক্ষণকারী সংস্থা অনেক। তারা সারা দেশে নির্বাচন পর্যবেক্ষণ করবে। এর বাইরে যদি বিদেশি পর্যবেক্ষক আহ্বান করতে থাকি তাহলে তাদের দেখাশোনা করতেই তো সিকিউরিটির অবস্থা খারাপ হয়ে যাবে। তাই প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম এক্ষেত্রে সতর্ক থাকতে বললেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কয়েকটি দাবি-দাওয়া ও প্রস্তাবনা নিয়ে আজ রোববার সকালে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

এ সময় বিদেশি পর্যবেক্ষক আসার ক্ষেত্রে আওয়ামী লীগ তাদের নিরুৎসাহিত করছে জানিয়ে এইচ টি ইমাম বলেন, আমরাই বলেছি বিদেশিরা আসতে পারে। কিন্তু তারা মাঝেমধ্যে এমনভাবে আসে, সাংবাদিক হিসেবে এসে বলেন আমি পর্যবেক্ষক। এ ধরনের হবে না। আচরণবিধি ও আইন মেনে চলতে হবে। যেই আসবে বাংলাদেশের আইন মেনে চলতে হবে।

প্রধানমন্ত্রীর এ রাজনৈতিক উপদেষ্টা বলেন, নির্বাচন কমিশনের বিধিমালায় সুস্পষ্ট আছে, স্থানীয় এনজিও নির্বাচন পর্যবেক্ষণ করলে কী কী করবে আর বিদেশিরা পর্যবেক্ষণ করলে কী কী করবে। নির্বাচনে এসব যেন সকলে মেনে চলেন এবং খুব শক্তভাবে পরিচালনা করা হয়।

এইচ টি ইমাম বলেন, আমরা বেশ কয়েক দিন ধরে লক্ষ্য করছি, রাষ্ট্রযন্ত্র সরকার এবং নির্বাচন কমিশনকে বিভিন্ন দিক থেকে উসকানিমূলক বক্তব্য দেওয়া হচ্ছে। এগুলো বন্ধা করা উচিত।

এর আগে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের কনফারেন্স রুমে বৈঠকে বসেন আওয়ামী লীগের নির্বাচনী প্রতিনিধি দল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে