আসন্ন নির্বাচনে বিভ্রান্তি ঠেকাতে সতর্ক থাকার আহ্বান

ডেস্ক রিপোর্ট

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম বিভ্রান্তিমূলক তথ্য বা সংবাদ ছড়িয়ে নির্বাচনের পরিবেশ কেউ যাতে কলুষিত করতে না পারে, সেদিকে সাংবাদিকদের সতর্ক দৃষ্টি রাখার অনুরোধ জানিয়েছেন।

রাজধানীর একটি হোটেলে নির্বাচন কমিশন (ইসি) বিটের সাংবাদিকদের সঙ্গে সোমবার রাতে মতবিনিময়ে তিনি এ অনুরোধ জানান।

সাংবাদিকদের উদ্দেশে এইচটি ইমাম বলেন, নির্বাচনের দিন কিংবা তার আগে ও পরে আপনাদের ওপর বিশাল দায়িত্ব থাকবে। আপনারা যাতে সে দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে পারেন, সেদিকে আমাদের লক্ষ্য থাকবে।

নির্বাচন পর্যবেক্ষণের নামে দেশি-বিদেশি পর্যবেক্ষক বা সংস্থা যাতে নির্বাচনে কোনো ধরনের প্রভাব বিস্তার করতে না পারে, সেদিকেও নজর রাখার আহ্বান জানান তিনি।

এইচটি ইমাম বলেন, আপনারা সতর্ক থাকবেন। কারণ, দুঃখজনক হলেও সত্য অতীতে পর্যবেক্ষণের নামে এ ধরনের অপতৎপরতা আমরা লক্ষ্য করেছি।

এ সময় তিনি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সব দল ও গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন। জানান, তরুণ এবং নতুন ভোটারদের আকৃষ্ট করতে আওয়ামী লীগের ইশতেহারে এবার বিশেষ অগ্রাধিকার থাকবে।

মতবিনিময় সভায় আওয়ামী লীগ নেতা এবিএম রিয়াজুল কবির কাওসার, নির্বাচন কমিশন (ইসি) বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) সভাপতি চ্যানেল আইয়ের বিশেষ সংবাদদাতা সোমা ইসলাম, সাধারণ সম্পাদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক মইনুল হক চৌধুরী, পরিবর্তন ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক মো. হুমায়ূন কবীরসহ বিভিন্ন সংবাদপত্র, অনলাইন, টেলিভিশন ও রেডিওর সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে