ব্রাহ্মণবাড়িয়াকে পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলা হবে: মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, ব্রাহ্মণবাড়িয়াকে একটি পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলা হবে। সেই লক্ষ্যে নানা উদ্যোগ নেয়া হয়েছে। আগামী মাসে অন্নদা স্কুলে একটি ১০ তলা সুরম্য অট্টালিকার ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘আবেশ’-এর আয়োজনে অন্নদা ঈদ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ইতোমধ্যে শেখ হাসিনা সড়কের মাধ্যমে জেলা শহরের চিত্র অনেকটা বদলেছে। সেখানে পরিকল্পিত শহর ব্যবস্থা গড়ে উঠতে শুরু করেছে। পৃথিবীর আধুনিক শহরের সাথে মিল রেখে তিতাস নদীর পাড়েও একটি আধুনিক শহর গড়ে তোলা হবে।

তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় ও একটি মেডিকেল কলেজ স্থাপনের বিষয়টি জেলাবাসীর দীর্ঘদিনের দাবী। ইতোমধ্যেই সরকারের কাছে এ বিষয়ে প্রস্তাব তুলে ধরা হয়েছে এবং এই প্রতিষ্ঠানগুলোও হবে। এছাড়াও শহরের পুরাতন জেলখানায় শিশুদের বিনোদনের জন্য একটি শিশুপার্ক গড়ে তোলা হবে।

মোকতাদির চৌধুরী বলেন, আমার স্ত্রী প্রফেসর ফাহিমা খাতুন যখন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ছিলেন তখন সারা বাংলাদেশে যে কটি শিক্ষা প্রতিষ্ঠানে ১০ তলা একাডেমিক ভবনে তালিকা করা হয়েছিল। তখন তার মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার সর্বাধিক শিক্ষা প্রতিষ্ঠানের নাম যুক্ত করে দেয়া হয়েছিল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবেশ-এর প্রধান পৃষ্ঠপোষক, লে. জেনারেল সাজ্জাদুল হক, অন্নদা স্কুলের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন, কবি জয়দুল হোসেন, অন্নদা স্কুলের প্রাক্তন ছাত্র কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডা. মো. আবু সাইদ।

শেয়ার করুন