ছাত্র আন্দোলনের আজকের কর্মসূচি ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত ছবি

কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আজ শুক্রবার ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচি ঘোষণা করেছে। ‘সারা দেশে গণহত্যা ও গণগ্রেপ্তারের প্রতিবাদে এবং শিক্ষার্থীদের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে’ এই কর্মসূচি দেওয়া হয়েছে। এতে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছে তারা।

বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন এই কর্মসূচির কথা জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবদুল কাদের। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী। পরে রাতে আরেক সমন্বয়ক সারজিস আলম ওই কর্মসুচির কথা মত ও পথকে নিশ্চিত করেন। সারজিস ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৬ সমন্বয়ককে ডিবি (গোয়েন্দা) পুলিশের কার্যালয় থেকে ছেড়ে দিলেও এখনো ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আরিফ সোহেলসহ অসংখ্য ছাত্র–জনতাকে কারাগার ও রিমান্ডে নির্যাতন করা হচ্ছে। জুলুম–নির্যাতনে নিষ্পেষিত ছাত্র–জনতা মুক্তির প্রহর গুনছে। অসংখ্য ছাত্র–জনতা হাসপাতালের শয্যায় কাতরাচ্ছে চিরতরে পঙ্গু হয়ে যাওয়ার আশঙ্কা নিয়ে।

শেয়ার করুন